প্রচ্ছদ ›› বিনোদন

অস্কারে যাচ্ছে ‘হাওয়া’

বিনোদন ডেস্ক
২৫ সেপ্টেম্বর ২০২২ ১৫:০৬:১৩ | আপডেট: ১ year আগে
অস্কারে যাচ্ছে ‘হাওয়া’

মেজবাউর রহমান সুমনের পরিচালিত ‘হাওয়া’ সিনেমাটি এবারের একাডেমি অ্যাওয়ার্ডে (অস্কার) যাচ্ছে। ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের টপ চার্টে জায়গা করে নিয়েছে এটি। নতুন খবর হল, ৯৫তম একাডেমি অ্যাওয়ার্ডসে ‘বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম বা বিদেশি ভাষার ছবি’ বিভাগের জন্য মনোনয়ন পেয়েছে চঞ্চল চৌধুরী অভিনীত এই সিনেমাটি।

বিষয়টি নিশ্চিত করেছেন অস্কার বাংলাদেশ কমিটির সমন্বয়ক আব্দুল্লাহ আল মারুফ। তিনি বলেন, ‘এবার দুটি সিনেমা জমা পড়েছিল। সেখান থেকে ‘হাওয়া’ নির্বাচিত হয়েছে।’

একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের আয়োজনে ২০২৩ সালের ১২ মার্চ অনুষ্ঠিত হবে ৯৫তম অস্কারের অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে ২৪টি শাখায় দেওয়া হবে পুরস্কার। বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম তারই একটি।

‘হাওয়া’ সিনেমার গল্প মাঝসমুদ্রে গন্তব্যহীন একটি মাছ ধরার ট্রলার আটকে পড়া আট জন মাঝি-মাল্লা এবং এক রহস্যময় বেদেনিকে ঘিরে। মূলত এটি কালের রূপকথার গল্প। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নাজিফা তুশি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান এবং বাবলু বোস।