প্রচ্ছদ ›› বিনোদন

স্করপিয়ন্সের সঙ্গে ম্যাডিসন স্কয়ার মাতালো বাংলাদেশের চিরকুট

বিনোদন ডেস্ক
০৭ মে ২০২২ ১৫:১২:০৪ | আপডেট: ১ year আগে
স্করপিয়ন্সের সঙ্গে ম্যাডিসন স্কয়ার মাতালো বাংলাদেশের চিরকুট
সংগৃহীত

বিখ্যাত জার্মান ব্যান্ড ‘স্করপিয়ন্স’এর সঙ্গে একই মঞ্চে পারফর্ম করল বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড ‘চিরকুট’।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শুক্রবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ শিরোনামে একটি আয়োজন করা হয়েছিল।

নিউইয়র্কের ম্যাডিসন স্কয়ারে কনসার্টের দিন দুপুর থেকেই দর্শকদের আগমন শুরু হয়। বাংলাদেশের জাতীয় সংগীত দিয়ে ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ শুরু হয়।
মঞ্চে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, তথ্য ও প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, নুরুল ইসলাম, নাহিদ খান ও অপরাজিতা হক।

‘স্করপিয়ন্স’-এর কনসার্ট দেখতে পারা যেন অনেক ভক্তের জন্য ভাগ্যের বিষয়। তাই এই আয়োজনের ঘোষণার পর থেকে সবার মধ্যে উত্তেজনার কোনো কমতি ছিল না। অন্যদিকে এই আয়োজনের পারফর্ম করতে পেরে বেশ উচ্ছ্বসিত ‘চিরকুট’।

চিরকুট ব্যান্ডের ভোকালিস্ট শারমিন সুলতানা সুমী ফেসবুকে লিখেছেন, ‘এক ইতিহাস তৈরি হলো। আমরা ম্যাডিসন স্কয়ার গার্ডেনে গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্টে বিশ্বের অন্যতম সেরা ব্যান্ড ‘স্করপিয়ন্স’এর সাথে পারফর্ম করেছি এবং বাংলাদেশকে গর্বিত করার চেষ্টা করেছি। স্করপিয়ন্স ও ম্যাডিসন স্কয়ার গার্ডেনের মানুষেরা যারা আমাদের শুনেছেন তারা বলেছেন, আপনারা প্রাণবন্ত ও অসাধারণ।’

উল্লেখ্য, এই ম্যাডিসন স্কয়ার গার্ডেনে ১৯৭১ সালে যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের পাশে দাঁড়াতে আয়োজিত হয়েছিল ‘কনসার্ট ফর বাংলাদেশ’। যার হাল ধরেছিলেন জর্জ হ্যারিসন, পণ্ডিত রবি শঙ্কর, বব ডিলান ও তাদের কয়েকজন বন্ধু। সেই ঐতিহাসিক ঘটনার স্মরণে এবারের ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ আয়োজিত হলো।