প্রচ্ছদ ›› খেলা

সাকিবের শাস্তি কমাতে বিসিবিকে মোহামেডানের চিঠি

নিজস্ব প্রতিবেদক
১৩ জুন ২০২১ ১৬:১৪:৪২ | আপডেট: ২ years আগে
সাকিবের শাস্তি কমাতে বিসিবিকে মোহামেডানের চিঠি

সাকিব আল হাসানের শাস্তি কমানোর অনুরোধ জানিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) সদস্য সচিব আলী হোসেন মোহামেডানের চিঠি পাঠানোর বিষয়টি দ্য বিজনেস পোস্ট'কে নিশ্চিত করেন।

তিনি বলেন, 'তারা বিসিবিকে চিঠি দিয়েছে। সাকিবের তিন ম্যাচের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্য তারা বোর্ডকে অনুরোধ জানিয়েছে।'

গেল শুক্রবার ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছিল ঐতিহ্যবাহী দুই ক্লাব আবাহনী ও মোহামেডান। এদিন ম্যাচ চলাকালে আবাহনীর হয়ে খেলা মুশফিকুর রহিমের বিপক্ষে সাকিবের করা এলবিডব্লিউর জোরালো আবেদনে সাড়া দেননি আম্পায়ার। আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে স্টাম্পে লাথি মারেন সাকিব।

এখানেই শেষ নয়। বৃষ্টি দেখে পিচ ঢাকার নির্দেশ দেন আম্পায়ার। তার এই সিদ্ধান্তটিও পছন্দ হয়নি মোহামেডান অধিনায়কের। মুহূর্তের মধ্যে ছুটে এসেই দুই হাতে স্টাম্প তুলে আছাড়ও মারেন তিনি।

এমন ঔদ্ধত্যপূর্ণ আচরণের শাস্তি হিসেবে ডিপিএলে সাকিবকে তিন ম্যাচ নিষিদ্ধ এবং ৫ লাখ টাকা জরিমানা করে বিসিবি।

শনিবার এ সিদ্ধান্তের কথা জানান বিসিবি পরিচালক ও সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম। সাকিব অবশ্য এ শাস্তি মেনে নিয়েছেন। এজন্য দরকার পড়েনি কোনো শুনানির। তবে শাস্তি ঘোষণা করার পরদিনই অধিনায়কের নিষেধাজ্ঞা তুলে নিতে সরাসরি বোর্ডকে চিঠি দিয়েছে ঐতিহ্যবাহী ক্লাবটি।