প্রচ্ছদ ›› বাণিজ্য

ফড়িয়াদের থেকে ধান সংগ্রহ করা হবে না: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
১৪ জুন ২০২১ ১৯:৪৮:২৬ | আপডেট: ২ years আগে
ফড়িয়াদের থেকে ধান সংগ্রহ করা হবে না: খাদ্যমন্ত্রী

সরকার ফড়িয়াদের থেকে ধান সংগ্রহ করবে না বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

সোমবার সচিবালয়ে তার অফিসকক্ষে ‌‘অভ্যন্তরীণ বোরো সংগ্রহ ২০২১ এর রাজশাহী ও রংপুর বিভাগের অগ্রগতি পর্যালোচনা সভায়’ প্রধান অতিথির বক্তব্যে ভার্চুয়ালি এ কথা বলেন তিনি।

প্রকৃত কৃষকের ধান কেনাই মন্ত্রণালয়ের মূল লক্ষ্য উল্লেখ করে তিনি বলেন: ফুড গ্রেইন লাইসেন্স ছাড়া কেউ যাতে খাদ্য মজুদ না করে সেটি মনিটরিং করতে হবে।

মন্ত্রী বলেন: মিলারগণ যাতে নির্ধারিত সময়ে চুক্তি মোতাবেক চাল সরবরাহ করেন সেটিও নিশ্চিত করতে খাদ্য কর্মকর্তাদের সজাগ থাকাতে হবে। ৩০ জুনের মধ্যেই সংগ্রহ লক্ষ্য ৭৫ শতাংশ অর্জন করতে হবে।

সাধন চন্দ্র মজুমদার বলেন: মিলারগণ কেন চাল সরবারহে গড়িমসি করছেন তা মাঠ পর্যায়ের কর্মকর্তাদের খতিয়ে দেখতে হবে। মাঠ পর্যায়ের তথ্য সঠিক হলে পরিকল্পনা করা সহজ হয়।

জেলা প্রশাসকের নেতৃত্বে বাজার মনিটরিং হয় উল্লেখ করে মন্ত্রী বলেন: চালের দাম যাতে নিয়ন্ত্রণে থাকে সে লক্ষ্যে জেলা প্রশাসকের সাথে সমন্বয় করে বাজার ও মিলগেট মনিটরিং কাজে খাদ্য কর্মকর্তাদের সম্পৃক্ততা বাড়াতে হবে।

খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক শেখ মুজিবুর রহমান এর সভাপতিত্বে মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন।

খাদ্য অধিদপ্তরের রাজশাহী ও রংপুর বিভাগের খাদ্য বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তাগণ সভায় ভার্চুয়ালি যুক্ত ছিলেন।