প্রচ্ছদ ›› জাতীয়

খুলনায় এক সপ্তাহের কঠোর লকডাউন ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
১৯ জুন ২০২১ ১৫:৪৩:৪৬ | আপডেট: ২ years আগে
খুলনায় এক সপ্তাহের কঠোর লকডাউন ঘোষণা

খুলনায় এক সপ্তাহের জন্য কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। করোনা সংক্রমণ ও মৃত্যুহার আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার থেকে পরবর্তী সাতদিন জেলা ও মহানগরে এ লকডাউন বলবৎ থাকবে। শনিবার দুপুরে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। তবে রোববার ও সোমবার পূর্বনির্ধারিত কঠোর বিধিনিষেধ অব্যাহত থাকবে।

সভায় জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, কঠোর লকডাউন চলাকালে খুলনা মহানগর ও জেলায় গণপরিবহন সম্পূর্ণ বন্ধ থাকবে। শুধু ওষুধ এবং জরুরি কাঁচামাল ব্যতীত সকল দোকানপাট এবং ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। কঠোর লকডাউনের বিধিনিষেধ বাস্তবায়নে জেলা প্রশাসন, পুলিশ, র‌্যাব, জনপ্রতিনিধি ও রাজনীতিবিদরা একত্রে কাজ করবেন।

সভায় মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মো. কামাল হোসেন, খুলনার বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন, বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডা. রাশেদা সুলতানা ও সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ অনলাইনে যুক্ত ছিলেন।

এছাড়া খুলনার অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) এসএম ফজলুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. রবিউল হাসান, মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ উপস্থিত ছিলেন।