The Business Post
শনিবার, জুলাই ২৪, ২০২১

প্রচ্ছদ জাতীয়

নিজস্ব প্রতিবেদক
২৩ জুলাই ২০২১ ২০:২০:২১

মসজিদের দানবাক্সে মিললো ২ কোটি ৩৪ লাখ টাকা

মসজিদের দানবাক্সে মিললো ২ কোটি ৩৪ লাখ টাকা

প্রায় ৫ মাস পর খোলা হয়েছে কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের আটটি দানবাক্স। আটটি দানবাক্স থেকে মিলেছে প্রায় ২ কোটি ৩৪ লাখ টাকা। এছাড়াও মিলেছে সোনা-রূপার মতো অনেক মূল্যবান জিনিসপত্র।

শনিবার বিকেলে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফরিদা ইয়াসমিন দ্য বিজনেস পোস্ট'কে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে সকাল পৌনে ৯টার দিকে জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও মসজিদ কমিটির উপস্থিতিতে দানবাক্সগুলো খোলা হয়। মসজিদের আটটি দানবাক্স থেকে সবমিলিয়ে ১২ বস্তা টাকা ও স্বর্ণালঙ্কার পাওয়া যায়।

এরপর মসজিদের দ্বিতীয় তলায় শুরু হয় টাকা গণনার কাজ। টাকা গণনার কাজে অংশ নেন পাগলা মসজিদ ইসলামী কমপ্লেক্সের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী, ৫০ জন কর্মচারী, আনসার বাহিনী এবং রূপালি ব্যাংকের স্থানীয় শাখার বেশ কয়েকজন কর্মকর্তা-কর্মচারী।

ফরিদা ইয়াসমিন জানান, দিনভর গণনা শেষে টাকার পরিমাণ দাড়ায় ২ কোটি ৩৩ লাখ ৯৩ হাজার ৭৭৯ টাকা। এরপর পুলিশ প্রহরায় সব টাকা ব্যাংকে পাঠানো হয়।

এর আগে চলতি বছরের ২৩ জানুয়ারি পাগলা মসজিদের দানবাক্স খোলা হয়েছিল। তখন সর্বোচ্চ ২ কোটি ৩৮ লাখ ৫৫ হাজার ৫৪৫ টাকা পাওয়া যায়।

এবার চার মাস ২৬ দিনের ব্যবধানে আটটি দানবাক্সে মিললো আরও ২ কোটি ৩৩ লাখ ৯৩ হাজার ৭৭৯ টাকা।