প্রচ্ছদ ›› জাতীয়

১৪ দিনের কঠোর লকডাউন শুরু

নিজস্ব প্রতিবেদক
২৩ জুলাই ২০২১ ০৯:২১:৩৫ | আপডেট: ২ years আগে
১৪ দিনের কঠোর লকডাউন শুরু

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারঘোষিত ১৪ দিনের কঠোর লকডাউন শুরু হয়েছে। শুক্রবার সকাল ৬টা থেকে এ লকডাউন শুরু হলো।

এসময় সব ধরনের দোকানপাট, গণপরিবহন এবং শিল্পকারখানা বন্ধ থাকবে। ভোর থেকে শুরু হওয়া দুই সপ্তাহের এ কঠোর লকডাউন ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত চলমান থাকবে। বিধিনিষেধ নিশ্চিত করতে মাঠে রয়েছে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী।

এবারের বিধিনিষেধে প্রশাসন গতবারের চেয়েও কঠোর থাকবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। বৃহস্পতিবার প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে মানুষের জীবন-জীবিকা ও উৎসবের চিন্তা করে ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই ভোর পর্যন্ত বিধিনিষেধ শিথিল করা হয়।

মন্ত্রিপরিষদ থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, পবিত্র ঈদুল আজহা উদযাপন, জনসাধারণের যাতায়াত, ঈদ পূর্ববর্তী ব্যবসা পরিচালনা এবং দেশের আর্থ সামাজিক অবস্থা ও অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে আগামী ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই ভোর ছয়টা পর্যন্ত আরোপিত সকল বিধিনিষেধ শিথিল করা হলো। তবে এসময় সর্বাবস্থায় জনসাধারণকে সতর্কাবস্থায় থাকা মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ করতে হবে।