The Business Post
শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১

প্রচ্ছদ জাতীয়

নিজস্ব প্রতিবেদক
২৪ সেপ্টেম্বর ২০২১ ১৯:৪২:৫৫

পদ্মা সেতুর পিলারে ধাক্কা: ফেরির মাস্টার সাময়িক বরখাস্ত

পদ্মা সেতুর পিলারে ধাক্কা: ফেরির মাস্টার সাময়িক বরখাস্ত

নিয়ন্ত্রণ হারিয়ে পদ্মা সেতুর পিলারে ধাক্কার দেওয়ার ঘটনায় মুন্সিগঞ্জের শিমুলিয়া-মাদারীপুরের বাংলাবাজার রুটে চলচলারত ফেরি শাহজালালের মাস্টার আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শুক্রবার বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। এছাড়া এ ঘটনায় একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

বিআইডব্লিউটিসির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সঠিকভাবে পরিচালনায় ব‍্যর্থ হওয়ায় ওই ফেরির মাস্টার আব্দুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

এর আগে শুক্রবার সকাল পৌনে ১০টার দিকে বাংলাবাজার থেকে শিমুলিয়া আসার পথে পদ্মা সেতুর ১৭ নম্বর খুঁটির সঙ্গে রো রো ফেরি শাহজালালেএ ধাক্কা লাগে। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা না ঘটলেও ফেরিতে থাকা অন্তত ২০ যাত্রী আহত হন।

এছাড়া ফেরির সামনের অংশে বড় ধরনের ছিদ্র তৈরি হয়। এসময় ফেরিতে ৩৩টি যানবাহন ও অন্তত ২ হাজার যাত্রী ছিলেন। এ ঘটনায় তছনছ হয়ে যায় ফেরির ভিতরে থাকা কেন্টিনটি।

এদিকে দুর্ঘটনার পর শাহজালালের মাস্টার আব্দুর রহমান জানিয়েছিলেন, ফেরির ইলেকট্রনিক সার্কিট ব্রেকার পড়ে যাওয়ায় স্টেয়ারিং বিকল হয়ে যায়। দ্রুত সমস্যাটির সমাধান হলেও প্রবল স্রোতে ফেরিটির সামনের অংশ পদ্মা সেতুর খুঁটির সাথে ধাক্কা লাগে।

পদ্মা সেতু কর্তৃপক্ষ বলছে, চলতি মাসেই এ নিয়ে তিনটি ফেরি সেতুর ঘুঁটিতে আঘাত করেছে।