The Business Post
বুধবার, অক্টোবর ২০, ২০২১

প্রচ্ছদ বিনোদন

নিজস্ব প্রতিবেদক
২০ অক্টোবর ২০২১ ১০:৫৮:০৪

কারামুক্ত পরীমনি

কারামুক্ত পরীমনি

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা মামলায় জামিনে কারামুক্ত হয়েছেন ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা পরীমনি। দীর্ঘ ২৭ দিন পর জামিনে মুক্তি পেয়েছেন তিনি।

বুধবার সকাল সাড়ে ৯টায় গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে বের হন তিনি।

এসময় আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভীর কাছে পরীমনিকে হস্তান্তর করে কাশিমপুর কারা কর্তৃপক্ষ।

কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারের জেল সুপার হালিমা খাতুন বিষয়টি নিশ্চিত করেছেন।

কারাগার কর্তৃপক্ষ জানান, মঙ্গলবার সন্ধ্যা ৬টার মধ্যে জামিন আদেশ না পাওয়া তাকে মুক্তি দেওয়া যায়নি। রাতে তার অন্তর্বর্তীকালীন জামিনের কাগজপত্র কারাগারে এসে পৌঁছায়। যাচাই-বাছাই শেষে বুধবার সকাল সাড়ে ৯টার দিকে তাকে মুক্তি দেওয়া হয়।

জানা গেছে, পরীমনিকে নিতে কারাফটকে উপস্থিত ছিলেন তার খালু মোহাম্মদ জসিম উদ্দিন। সকাল ৯টা ৩৭ মিনিটে গাড়িতে পরীমনিকে নিয়ে কারাফটক ত্যাগ করেন তারা।

এর আগে মঙ্গলবার শুনানি শেষে ৫০ হাজার টাকা মুচলেকায় পরীমনির জামিন মঞ্জুর করেন ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ।

এদিকে গত ২২ আগস্ট পরীমনির জামিন চেয়ে আবেদন করা হয়েছিল। এদিন আদালত শুনানির জন্য ১৩ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

পরদিন আরেক দফা আবেদনে ‘দ্রুত শুনানির’ আবেদন করেন পরীমনির আইনজীবী। এতে সাড়া না পেয়ে তিনি হাইকোর্টে রিট করেন। সেখানে রুল চাওয়ার পাশাপাশি পরীমনির জামিন আবেদনও করা হয়।

গত ২৬ আগস্ট সরাসরি জামিন আদেশ না দিয়ে রুল জারি করেন হাইকোর্ট বেঞ্চ। ১ সেপ্টেম্বর রুল শুনানির তারিখ ধার্য করে এ সময়ের মধ্যে মহানগর দায়রা জজ আদালতকে রুলের জবাব দিতে বলা হয়। এরপর পরীমনির জামিন শুনানির দিন এগিয়ে ৩১ আগস্ট ধার্য করা হয়।

এর আগে গত ৪ আগস্ট বুধবার পরিমনীর বনানীর বাসার অভিযান চালিয়ে তাকে আটক করে র‍্যাব। এসময় বিপুল পরিমাণ মদ, ইয়াবা ও এলএসডিসহ বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়।