প্রচ্ছদ ›› খেলা

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে সেরা দশে সাকিব

স্পোর্টস ডেস্ক
০৮ সেপ্টেম্বর ২০২১ ১৬:০১:১৭ | আপডেট: ২ years আগে
টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে সেরা দশে সাকিব

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) প্রকাশিত সর্বশেষ র‍্যাংকিংয়ে টি-টোয়েন্টিতে বোলারদের তালিকায় সেরা দশে উঠে এসেছেন সাকিব আল হাসান। বর্তমানে বোলারদের এই তালিকায় নবম স্থানে রয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার।

বোলারদের তালিকায় ১২তম স্থানে থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছিলেন সাকিব। এই সিরিজের প্রথম তিন ম্যাচে বল হাতে ৪ উইকেট তুলে নিয়েছেন বাঁহাতি এই স্পিনার। যা তাকে সেরা দশে জায়গা করে নিতে সাহায্য করেছে।

বুধবার প্রকাশিত সর্বশেষ এ র‍্যাংকিংয়ে বোলারদের তালিকায় সেরা দশে রয়েছেন আরও এক বাংলাদেশ ক্রিকেটার। ৬১৪ রেটিং নিয়ে নিজের দশম স্থান ধরে রেখেছেন পেসার মুস্তাফিজুর রহমান।

বোলারদের তালিকায় বড় উত্থান হয়েছে অলরাউন্ডার মেহেদী হাসানের। এক লাফে ৬৭ ধাপ এগিয়ে ৯১তম স্থান থেকে ২৪তম স্থানে উঠে এসেছেন তিনি।

এদিকে অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে শীর্ষ অবস্থান ধরে রেখেছেন সাকিব। কিন্তু নিউজিল্যান্ড সিরিজে ব্যাটে-বলে সমানতালে পারফর্ম করতে না পারায় রেটিং পয়েন্ট হারিয়েছেন তিনি।

এছাড়া অলরাউন্ডার র‍্যাংকিংয়ে একধাপ টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। বর্তমানে ১৪তম অবস্থানে রয়েছেন জাতীয় দলের এই অভিজ্ঞ ক্রিকেটার।