The Business Post
বুধবার, অক্টোবর ২০, ২০২১

প্রচ্ছদ খেলা

নিজস্ব প্রতিবেদক
২০ অক্টোবর ২০২১ ১০:৪৬:১২

সিরিজ জিততে বাংলাদেশের প্রয়োজন ৯৪ রান

সিরিজ জিততে বাংলাদেশের প্রয়োজন ৯৪ রান

টাইগারদের বোলিং তোপে ইনিংসের ৩ বল বাকি থাকতে মাত্র ৯৩ রানে গুটিয়ে গেছে নিউজিল্যান্ড। ফলে ২-১ ব্যবধানে এগিয়ে থাকায় সিরিজ জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য এখন ৯৪ রান।

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ে নামে নিউজিল্যান্ড।

টসে জিতে ব্যাট করতে আসেন দুই ওপেনার রাচীন রবীন্দ্র ও ফিন অ্যালেন। কিন্তু শুরুটা ভালো হয়নি। প্রথম ওভারেই রানের খাতা খোলার আগে সাজঘরে ফেরেন রাচীন। নাসুম আহমেদের করা পঞ্চম বলে সাইফউদ্দিনের দুর্দান্ত ক্যাচ হন তিনি।

দ্বিতীয় ওভারে সাকিব আল হাসানকে ছয় মেরে ভালো শুরুর জানান দিলেও তৃতীয় ওভারে এসে আরেক ওপেনার অ্যালনকে (১২) সাজঘরে ফেরান নাসুম। এবারও ক্যাচটি তালুবন্দি করেন সাইফউদ্দিন।

পাওয়ার প্লেটা দুর্দান্ত কাটিয়েছে বাংলাদেশ। ৬ ওভারে দুই উইকেট শিকারের পাশাপাশি ডট বল দিয়েছে ২৩টি। বিপরীতে মাত্র ২২ রান তোলে কিউইরা। যদিও পাওয়ার প্লের মধ্যে একটি রিভিউ নষ্ট করে বাংলাদেশ। তার খানিক পর আরও একটি রিভিউ নষ্ট হয়। ধীর গতি ব্যাটিয়ে ১০ ওভার দুই বলে দলীয় অর্ধশতক পূর্ণ করে কিউইরা।

শুরুতে দুই উইকেট হারানোর পর টম ল্যাথামের সঙ্গে ৩৫ রানের জুটি গড়েন উইল ইয়াং। ১১তম ওভারের তৃতীয় বলে ল্যাথামকে (২১) সাজঘরে ফেরান মেহেদী। সামনের দিকে এসে খেলতে চেয়েছিলেন ল্যাথাম। ব্যাটে বলে হয়নি, সরাসরি সোহানের স্ট্যাম্পিং হন তিনি। পরের ওভারে এসে জোড়া আঘাত হানেন নাসুম। শুরুতে হেনরি নিকোলস এবং পরের বলে কলিন ডি গ্র্যান্ডহোমকে ফেরান তিনি।

পুরো ওভারে কোনো রান না দিয়ে দারুণ দুটি উইকেট তুলে নেন নাসুম। চার ওভারে দুই মেডেনে মাত্র ১০ রান দিয়ে চার উইকেট নেন এ স্পিনার।

১৬তম ওভারে বল করতে এসে দ্বিতীয় বলেই ব্লান্ডেলকে সাজঘরে ফেরান মুস্তাফিজ। মিডঅনে থাকা নাঈম শেখের দারুণ ক্যাচে ১০ বলে মাত্র চার রান করেন ফেরেন এই ব্যাটসম্যান। একই ওভারের শেষ বলে কোল ম্যাকনজিকে নিজের বলে নিজেই দারুণ এক ক্যাচ নিয়ে ফেরান এ পেসার।

১৪তম ওভারে ইনজুরি নিয়ে মাঠ ছাড়া সাইফউদ্দিন ফেরেন ১৯তম ওভারে। ফিরেই অ্যাজাজ প্যাটেলকে বোল্ড করেন। শেষ ওভারে এসে জোড়া আঘাতে কিউইদের ৯৩ রানে থামিয়ে দেন মুস্তাফিজ।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ ও মুস্তাফিজুর রহমান

নিউজিল্যান্ড একাদশ: রাচিন রবিন্দ্র, ফিন অ্যালেন, উইল ইয়ং, কলিন ডি গ্র্যান্ডহোম, টম ল্যাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), হেনরি নিকোলস, কোল ম্যাকঞ্চি, টম ব্লান্ডেল, অ্যাজাজ প্যাটেল, ব্লেয়ার টিকনার, হামিশ বেনেট।