The Business Post
বুধবার, অক্টোবর ২০, ২০২১

প্রচ্ছদ খেলা

স্পোর্টস ডেস্ক
২০ অক্টোবর ২০২১ ১০:২৯:৩১

চার পরিবর্তন নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ

চার পরিবর্তন নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ

পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম এবং শেষ টি-টোয়েন্টিতেও টস ভাগ্য সহায় হয়নি বাংলাদেশের। এই ম্যাচেও টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড। ফলে সিরিজের শেষ ম্যাচে আগে বোলিং করতে হবে স্বাগতিক বাংলাদেশকে।

শুক্রবার মিরপুর শেরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাঠে গড়ানোর অপেক্ষায় ম্যাচটিতে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক টম লাথাম।

সিরিজের পঞ্চম এবং শেষ ম্যাচের একাদশে চার পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। এই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে সাকিব আল হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, শেখ মেহেদী হাসান ও মুস্তাফিজুর রহমানকে।

তাদের পরিবর্তে একাদশে ফিরেছেন সৌম্য সরকার, শরিফুল ইসলাম, শামীম পাটোয়ারী ও তাসকিন আহমেদ।

এদিকে নিউজিল্যান্ডের একাদশে এসেছে তিন পরিবর্তন। পঞ্চম ম্যাচে কিউইদের একাদশ থেকে বাদ পড়েছেন ব্লেয়ার টিকনার, হামিশ বেনেট ও টম ব্লান্ডেল। তাদের জায়গায় একাদশে এসেছেন জ্যাকব ডাফি, বেন সিয়ার্স ও স্কট কুগেলেইন।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে কিউইদের মাত্র ৬০ রানে গুঁড়িয়ে দেয় বাংলাদেশ। এরপর ৭ উইকেটের বড় ব্যবধানে জয় তুলে নেয় স্বাগতিকরা।

শ্বাসরুদ্ধকর লড়াইয়ের দ্বিতীয় ম্যাচেও শেষ ওভারের রোমাঞ্চে জয় তুলে নেয় বাংলাদেশ দল। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪ রানের জয় তুলে নিয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে যায় মাহমুদউল্লাহ রিয়াদের দল।

২-০ ব্যবধানে এগিয়ে থাকা বাংলাদেশের সামনে সুযোগ ছিল তৃতীয় ম্যাচ দিয়েই নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমবারের সিরিজ জয়ের স্বাদ পাওয়ার। কিন্তু সিরিজ নির্ধারণী ম্যাচে ১২৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৭৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

ফলে সিরিজ নিশ্চিত করার জন্য চতুর্থ ম্যাচ পর্যন্ত অপেক্ষা বাড়ে বাংলাদেশ দলের। সিরিজ নির্ধারণী ম্যাচে ৬ উইকেটের জয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জয়ের স্বাদ পায় লাল-সবুজ জার্সিধারীরা।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ: রাচিন রবিন্দ্র, ফিন অ্যালেন, উইল ইয়ং, কলিন ডি গ্র্যান্ডহোম, টম লাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), হেনরি নিকোলস, কোল ম্যাকঞ্চি, স্কট কুগেলেইন, অ্যাজাজ প্যাটেল, জ্যাকব ডাফি ও বেন সিয়ার্স।