The Business Post
বুধবার, অক্টোবর ২০, ২০২১

প্রচ্ছদ খেলা

নিজস্ব প্রতিবেদক
২০ অক্টোবর ২০২১ ১১:২৪:৫০

জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ১৬২ রান

জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ১৬২ রান

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬১ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। ফলে জিততে হলে বাংলাদেশকে করতে হবে ১৬২ রান।

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক টম লাথাম।

ব্যাট করতে এসে দারুণ শুরু করেন দুই কিউই ব্যাটসম্যান ফিন অ্যালেন ও রাচিন রবীন্দ্র। সিরিজে প্রথমবার পঞ্চম পার করে এই জুটি। ষষ্ঠ ওভারের তৃতীয় বলে রাচিনকে (১৭) ফেরান শরিফুল ইসলাম। একই ওভারে রিভিউ নিয়ে প্রথমবার রক্ষা পেলেও শেষ বলে ঠিকই অ্যালেনকে বোল্ড করেন এই পেসার। তাতেই ২৪ বলে ৪ চার ও তিন ছয়ে ৪১ করেন থামেন এ ব্যাটসম্যান।

দলীয় ৭১ রানের মাথায় আফিফ হোসেনের বলে কট বিহাইন্ড হয়ে সাজঘরে ফেরেন চারে আসা উইল ইয়াং। খানিক রানের ব্যবধানে কলিন ডি গ্র্যান্ডহোমকে সাজঘরে ফেরান নাসুম। ১৭তম ওভারের দ্বিতীয় বলে হেনরি নিকোলসকে ফেরান তাসকিন আহমেদ। শট খেলতে গিয়ে বল ব্যাটে কানায় লেগে নুরুল হাসান সোহানের গ্লাভসবন্দি হলে ২১ রান করে ফেরেন এই ব্যাটসম্যান।

শেষের দিকে টম ল্যাথামের অপরাজিত পঞ্চাশ ও কোল ম্যাকনকিকের ১৭ রানে ভর করে ১৬১ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট শিকার করেন মোহাম্মদ শরিফুল ইসলাম।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ: রাচিন রবীন্দ্র, ফিন অ্যালেন, উইল ইয়াং, টম ল্যাথাম (অধিনায়ক), হেনরি নিকোলস, কলিন ডি গ্র্যান্ডহোম, কোল ম্যাকনকি, স্কট কুগেলাইন, এজাজ প্যাটেল, জ্যাকব ডাফি, বেন সিয়ার্স।