প্রচ্ছদ ›› খেলা

উজ্জ্বল বাংলাদেশের সামনে বাধা হলো আলো

স্পোর্টস ডেস্ক
২২ এপ্রিল ২০২১ ১৯:০৬:৩১ | আপডেট: ২ years আগে
উজ্জ্বল বাংলাদেশের সামনে বাধা হলো আলো

শ্রীলঙ্কা টেস্টের প্রথম ইনিংসে উজ্জ্বল বাংলাদেশের সামনে বাধা হয়ে দাঁড়ালো আলো। দ্বিতীয় দিনের তৃতীয় সেশনের শুরুতে বৃষ্টির হানা, এরপর মেঘলা আকাশের আলোক স্বল্পতার কারণে খেলার সমাপ্তি ঘটে। ক্যান্ডির স্থানীয় সময় বিকেল ৪টার দিকে আকাশজুড়ে মেঘে ঢেকে যায়। যার কারণে ৯০ ওভার নির্ধারিত থাকলেও খেলা হয়েছে ৬৫ ওভার। প্রথম দিনের মতো দ্বিতীয় দিন শেষেও এগিয়ে আছে বাংলাদেশ।

এর আগে অবশ্য রানের পাহাড় গড়ে নিয়েছে বাংলাদেশ। ব্যাটসম্যানের দারুণ দৃঢ়তায় ইতিমধ্যে চার উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৪৭৪ রান যোগ করেছেন মুমিনুল হকরা। ৪৩ রান নিয়ে মুশফিক ও ২৫ রান নিয়ে লিটন দাস ক্রিজে আছেন।

বুধবার শুরু হওয়া প্রথম টেস্টের প্রথম দিনে শুরুটা মলিন হলেও শেষটা দারুণ হয় বাংলাদেশের। তামিম ইকবালের ৯০ রানের অনবধ্য ইনিংসের পর দলের হাল ধরে নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক। শান্ত সেঞ্চুরি এবং ‍মুমিনুল হাফ সেঞ্চুরি করে প্রথম দিন কাটিয়ে দেন। দুই উইকেট হারিয়ে ৩০২ রান থেকে শুরু করা বাংলাদেশ দ্বিতীয় দিনও নিজেদের দাপট দেখায়।

দ্বিতীয় দিনের প্রথম সেশনে কোনো উইকেট না হারিয়ে ভালোই মোকাবিলা করেন দুই যুগল মুমিনুল, শান্ত। এরই মধ্যে দেশের বাইরে প্রথম ও ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি হাঁকান টাইগার অধিনায়ক। একই সঙ্গে দেড়শো পার করেন শান্ত। দ্বিতীয় সেশনের শেষের দিকে শান্ত ও মুমিনুল বিদায় নিলে দলের হাল ধরেন মুশফিকুর রহিম ও লিটন কুমার দাস। তাদের ৫০ রানে জুটিতে ভর করে বাংলাদেশের সংগ্রহ চার উইকেটে ৪৭৪ রান।