The Business Post
রবিবার, জুন ২০, ২০২১

প্রচ্ছদ খেলা

স্পোর্টস ডেস্ক
১৯ জুন ২০২১ ১৭:৩৮:০৬

চতুর্থ দিন শেষেও এগিয়ে বাংলাদেশ

চতুর্থ দিন শেষেও এগিয়ে বাংলাদেশ

চতুর্থ দিনের শেষ সেশনে এসেও দুই দফায় আলোক স্বল্পতার কারণে নির্ধারিত সময়ের ১৫ মিনিট আগে দিনের সমাপ্তি ঘোষণা করা হয়েছে। দিনের পুরো সময় জুড়ে এক আধিপত্য দেখিয়েছে লঙ্কানরা। শেষ বেলায় ১৪৯ ওভারে ৩ উইকেটে ৫১২ রানে দিন শেষ করে স্বাগতিকরা, এখনও ২৯ রানে এগিয়ে বাংলাদেশ।

ক্যান্ডি টেস্টের চতুর্থ দিনে বাংলাদেশের দেওয়া ৫৪১ রানের বিশাল লক্ষ্য দারুণভাবে মোকাবিলা করেছে শ্রীলঙ্কা। ওপেনার দিমুথ করুণারত্নের ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি ও ধনঞ্জয়া ডি সিলভার ক্যারিয়ার সেরা ইনিংসে ভর করে ম্যাচের মোড় ঘুরে গেছে।

শনিবার পাল্লেকেলে তিন উইকেট হারিয়ে ৩১২ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিন শুরু করে স্বাগতিকরা। দিনের শুরু থেকে কঠিন পরীক্ষা দিতে হচ্ছে তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী, তাইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজ। তবে প্রতিরোধ গড়া এই জুটিতে কোনোভাবেই আঘাত হানতে পারছেন না সফরকারীরা বোলাররা। বড় লক্ষ্য তাড়ায় কঠিন প্রতিরোধ গড়ে স্বাগতিকরা। দিনের তিন সেশনে ব্যাটিং আধিপত্য ধরে রেখে ডাবল সেঞ্চুরি (২৩৪*) তুলে নেন করুণারত্নে। একই সঙ্গে দেড়শো রানের মাইলফলক স্পর্শ করেন ডি সিলভা (১৫৪*)। দুজনের অবিচ্ছন্ন ৩২২ রানের জুটিতে ভর করে লঙ্কানদের সংগ্রহ ৫১২ রান।