The Business Post
বুধবার, অক্টোবর ২০, ২০২১

প্রচ্ছদ খেলা

নিজস্ব প্রতিবেদক
২০ অক্টোবর ২০২১ ১১:৫৪:১২

নিরাপত্তা শঙ্কায় সফর বাতিল, পাকিস্তান ছাড়ছে নিউজিল্যান্ড

নিরাপত্তা শঙ্কায় সফর বাতিল, পাকিস্তান ছাড়ছে নিউজিল্যান্ড

নিরাপত্তা ইস্যুতে ম্যাচের আগ মুহূর্তে পাকিস্তান সফর বাতিল করেছে নিউজিল্যান্ড। এক বিবৃতিতে খবরটি নিশ্চিত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট।

শুক্রবার রাওয়ালপিন্ডিতে  স্থানীয় সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হওয়ার কথা ছিল পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজের প্রথম ওয়ানডে। সবকিছু ঠিকঠাকই ছিল। কিন্তু শেষ মুহূর্তে নিউজিল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে এলো বিবৃতি, নিরাপত্তা শঙ্কায় পাকিস্তান সফর গুটিয়ে চলে যাচ্ছে তারা।

পাকিস্তানের স্থানীয় সংবাদ মাধ্যম জানিয়েছিল, সফরকারী দলের একজন করোনায় আক্রান্ত হয়েছেন। এর ফলে পাকিস্তান দলের কাউকেও হোটেলে নিজেদের কক্ষ থেকে বের হওয়ার অনুমতি দেওয়া হয়নি। তখন ধারণা করা হচ্ছিল, করোনা শঙ্কায় সিরিজের প্রথম ম্যাচটা বুঝি বাতিল হতে চলেছে।

কিন্তু কিছুক্ষণ পর সবাইকে চমকে দিয়ে নতুন সিদ্ধান্ত আসে নিউজিল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে। সেখানে বলা হয়, ‘রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে তিন ওয়ানডের প্রথমটি আজ খেলার কথা ছিল আমাদের। তবে, পাকিস্তানের জন্য নিউজিল্যান্ড সরকারের সতর্কতামূলক নির্দেশনা বেড়ে যাওয়া আর মাঠে থাকা নিউজিল্যান্ডের নিরাপত্তা উপদেষ্টাদের দেওয়া নির্দেশনা মেনে নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, ব্ল্যাকক্যাপসরা সফরটি চালিয়ে যাবে না। এখন দলটির পাকিস্তান ছাড়ার প্রস্তুতি চলছে।

তিন ওয়ানডে ও পাঁচ টি-টোয়েন্টির এই সিরিজটি বাতিল হওয়ায় হতাশ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাদের দাবি, পাকিস্তানে সফরকারি দলের জন্য যে ধরনের নিরাপত্তা দেওয়া হয়, তাতে কোনো শঙ্কার প্রশ্ন নেই।

পিসিবি তাদের বিবৃতিতে লিখেছে, ‌কিছুক্ষণ আগে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড আমাদের জানিয়েছে, তারা কিছু নিরাপত্তা সতর্কতা পেয়েছে এবং একতরফাভাবে সিরিজ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।