প্রচ্ছদ ›› বিনোদন

মামলা করতে আদালতে গেলেন জেমস

নিজস্ব প্রতিবেদক
১৯ সেপ্টেম্বর ২০২১ ২১:১২:৫০ | আপডেট: ২ years আগে
মামলা করতে আদালতে গেলেন জেমস

‘নগর বাউল’ খ্যাত ব্যান্ড তারকা জেমসের অসংখ্য গান এখনও বিভিন্ন প্রতিষ্ঠান বিনা অনুমতিতে বাণিজ্যিকভাবে ব্যবহার করে আসছে। এসব বিষয়ে কোনো সুরাহা না পেয়ে এবার কপিরাইট আইন লঙ্ঘনের অভিযোগ নিয়ে আদালতে গেলেন জেমস।

জানা গেছে, নিজের গান সুরক্ষার জন্য মামলা দায়ের করতেই তার আদালতে যাওয়া। কিন্তু আদালত মামলাটি গ্রহণ না করে গুলশান থানায় মামলা করতে বলে অভিযোগটি ফেরত দেন।

রোববার বেলা ১১টার দিকে ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েসের আদালতে জেমসের আইনজীবী তাপস কুমার এ মামলার আবেদন করেন। এরপর জেমসকে আদালত মামলাটি ফিরিয়ে দিয়ে থানায় যাওয়ার নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল।

তিনি বলেন, ‘বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইনে মামলার আবেদন করতে শিল্পী জেমস আদলতে আসেন। কিন্তু আদালত মামলাটি ফিরিয়ে দিয়ে গুলশান থানায় মামলাটি করার জন্য নির্দেশ দিয়েছেন। এছাড়াও আদালত বলেছেন, থানায় যদি মামলাটি না নেয় তাহলে আবার আদালতে এসে মামলাটির আবেদন করার জন্য।’

এ বিষয়ে জেমস কোনো মন্তব্য করেননি। তার মুখপাত্র রুবাইয়াত ঠাকুর রবিন গণমাধ্যমকে বলেন, ‘আমরা আদালতে গিয়েছি কপিরাইট ইস্যু নিয়ে আইনজীবীদের সঙ্গে আলোচনা করতে। কিছু দিকনির্দেশনা পেয়েছি। সে হিসেবে সামনের পরিকল্পনা করছি। এখনও বলার মতো কিছু হয়নি।’