প্রচ্ছদ ›› আন্তর্জাতিক

দিল্লির আদালতে গোলাগুলি, ৩ গ্যাংস্টার নিহত

আন্তর্জাতিক ডেস্ক
২৪ সেপ্টেম্বর ২০২১ ১৮:৫৫:৪০ | আপডেট: ২ years আগে
দিল্লির আদালতে গোলাগুলি, ৩ গ্যাংস্টার নিহত

ভারতের দিল্লির আদালত কক্ষে নজিরবিহীন হামলা চালিয়েছে গ্যাংস্টাররা। এসময় দু’পক্ষের গোলাগুলিতে ৩ গ্যাংস্টার নিহত হয়। এ ঘটনায় একজন নারী আইনজীবীসহ আহত হয়েছেন আরো বেশ কয়েকজন।

শুক্রবার উত্তর দিল্লির রোহিনী আদালত কক্ষের ভেতর এ হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

জানা গেছে, প্রতিপক্ষের হামলায় দিল্লির অন্যতম কুখ্যাত সন্ত্রাসী জিতেন্দ্র গোগীর মৃত্যু হয়েছে। এদিন কয়েকজন দুষ্কৃতকারী আইনজীবীর পোশাক পরে আদালত কক্ষে প্রবেশ করে জিতেন্দ্রকে লক্ষ্য করে গুলি চালায় বলে জানিয়েছে  প্রত্যক্ষদর্শীরা।

এর আগে গত এপ্রিলে জিতেন্দ্রকে গ্রেপ্তার করে দিল্লি পুলিশের বিশেষ বিভাগ। এরপর তাকে তিহার কারাগারে রাখা হয়েছিল। কিন্তু শুক্রবার তাকে আদালতে তোলা হলে বিরোধীপক্ষের লোকজন তার উপর হামলা চালায়। উভয়পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল বলে জানিয়েছে পুলিশ।

এদিকে দুপক্ষের গোলাগুলির মধ্যে পাল্টা গুলি চালায় দিল্লি পুলিশ। পুলিশের গুলিতে দুই হামলাকারীর মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, দিল্লির আদালত চত্বরে ৩৫ থেকে ৪০ রাউন্ড গোলাগুলি হয়েছে। এসময় গোলাগুলিতে এক নারী আইনজীবীও আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে গোলাগুলির পর রোহিনী আদালত এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।