প্রচ্ছদ ›› স্বাস্থ্য

কুষ্টিয়ায় হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়কসহ ৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক
২৪ সেপ্টেম্বর ২০২১ ১৯:২০:২৬ | আপডেট: ২ years আগে
কুষ্টিয়ায় হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়কসহ ৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা

হাসপাতালের যন্ত্রপাতি ও অন্যান্য সামগ্রী ক্রয়ের নামে অর্থ আত্মসাতের অভিযোগে কুষ্টিয়া সদর হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ডা. মো. আবু হাসানুজ্জামানসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার দুদকের কুষ্টিয়া সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন দুদকের উপ-সহকারী পরিচালক মো. সহিদুর রহমান।

মামলার অন্য আসামিরা হলেন- ন্যাশনাল ইলেকট্রো মেডিকেল ইকুইপমেন্ট মেইনটেন্যান্স ওয়ার্কসপ অ্যান্ড ট্রেনিং সেন্টার (নিমিউ অ্যান্ড টিসি) মহাখালী কার্যালয়ের সাবেক অ্যাসিস্ট্যান্ট রিপিয়ার কাম ট্রেনিং ইঞ্জিনিয়ার এ এইচ এম আব্দুস কুদ্দুস এবং মেসার্স প্যারাগন এন্টারপ্রাইজের প্রোপাইটার মো. জাহেদুল ইসলাম।

মামলার এজাহারে বলা হয়, ২০১৮-১৯ অর্থবছরে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালের জন্য যন্ত্রপাতি ও অন্যান্য সামগ্রী সংগ্রহের দরপত্র আহ্বানের আগে মেডিকেল যন্ত্রপাতির বাজারদর যাচাই না করে আর্থিক লাভবান হওয়ার জন্য আসামিরা পরস্পরের যোগসাজশে অধিক দরে কার্যাদেশ দেন। পরে যন্ত্রপাতির মূল্যবাবদ অতিরিক্ত ১ কোটি ১০ লাখ ৩৫ হাজার ৯৭০ টাকা ক্ষতিসাধনপূর্বক উত্তোলন করে আত্মসাৎ করেন।

এ অপরাধে তাদের বিরুদ্ধে দণ্ডবিধি ৪০৯/১০৯ ধারা তৎসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়।