প্রচ্ছদ ›› আন্তর্জাতিক

বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে

আন্তর্জাতিক ডেস্ক
২৫ সেপ্টেম্বর ২০২১ ০৯:১৭:৫৬ | আপডেট: ২ years আগে
বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে

বিশ্বে গত একদিনে করোনায় প্রাণহানির তালিকায় যুক্ত হয়েছেন ৮ হাজার ৪১৯ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৯৭ হাজার মানুষ। এক দিনের হিসাবে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২৩ কোটি ১৮ লাখ ৯৪ হাজার ১২২ জনের। মৃত্যু হয়েছে ৪৭ লাখ ৫১ হাজার ২৭২ জনের।

করোনা থেকে সেরে উঠেছেন ২০ কোটি ৮৪ লাখ ৮৬ হাজার ৮৯৮ জন।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৩৬ লাখের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৭ লাখ ৫ হাজার ২৯৩জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৬ লাখ ২৩ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৬ হাজার ৬৯০ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১৩ লাখ ২৭ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৩ হাজার ৬৯৮ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।