প্রচ্ছদ ›› বিনোদন

অ্যানিমেশন চলচ্চিত্র 'মুজিব আমার পিতা' মুক্তি পাচ্ছে ১ অক্টোবর

বিনোদন প্রতিবেদক
২৫ সেপ্টেম্বর ২০২১ ০৯:৫৫:৩৮ | আপডেট: ২ years আগে
অ্যানিমেশন চলচ্চিত্র 'মুজিব আমার পিতা' মুক্তি পাচ্ছে ১ অক্টোবর

দেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেশন চলচ্চিত্র ‘মুজিব আমার পিতা’ মুক্তি পাচ্ছে ১ অক্টোবর। এর আগে ২৮ সেপ্টেম্বর রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে হবে প্রিমিয়ার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা বই ‘শেখ মুজিব আমার পিতা’ অবলম্বনে তৈরি করা হয়েছে পূর্ণদৈর্ঘ্য দ্বিমাত্রিক (টু-ডি) অ্যানিমেশন চলচ্চিত্রটি। এটি পরিচালনা করেছেন সোহেল মোহাম্মদ রানা।

চলচ্চিত্রটির নির্মাতা প্রতিষ্ঠান প্রোলেন্সার স্টুডিওর পক্ষ থেকে বলা হয়েছে, ১৬ সেপ্টেম্বর চলচ্চিত্রটি সেন্সর ছাড়পত্র পেয়েছে। ঢাকাসহ সারা দেশের বিভিন্ন সিনেপ্লেক্সে ও সিনেমা হলে চলচ্চিত্রটি মুক্তি পাবে।

অ্যানিমেটেড চলচ্চিত্রটি তৈরি করতে প্রায় দুই বছর ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের প্রাক্তন এবং বর্তমান শিক্ষার্থীদের একটি দল কাজ করেছে। ১০০ জনেরও বেশি শিল্পী চলচ্চিত্রটি নির্মাণে অবদান রেখেছেন। ব্যাপক গবেষণা এবং চিত্রনাট্য তৈরির পর গত বছরের জানুয়ারিতে এর প্রযোজনার কাজ শুরু হয়।

চলচ্চিত্রটিতে বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর, যৌবন, রাজনৈতিক কর্মজীবন এবং তার জীবনের অন্যান্য দিক তুলে ধরা হয়েছে। মূলত বঙ্গবন্ধুর শৈশব থেকে শুরু করে ১৯৫২ সালের ভাষা আন্দোলন পর্যন্ত সময়কে কেন্দ্র করে তৈরি করা হয়েছে চলচ্চিত্রটি।

প্রধানমন্ত্রীর জন্মদিনে হবে এর প্রিমিয়ার। তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ এবং আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ আরও অনেকের স্টার সিনেপ্লেক্সে প্রিমিয়ার শোতে অংশ নেওয়ার কথা রয়েছে।