প্রচ্ছদ ›› বিনোদন

পরীমণির রিমান্ড: দুই বিচারককে আবার ব্যাখ্যা দিতে বললেন হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক
২৯ সেপ্টেম্বর ২০২১ ১৩:৩৫:০০ | আপডেট: ২ years আগে
পরীমণির রিমান্ড: দুই বিচারককে আবার ব্যাখ্যা দিতে বললেন হাইকোর্ট
পরীমণি

চিত্রনায়িকা পরীমণিকে জিজ্ঞাসাবাদের জন্য দ্বিতীয় ও তৃতীয় দফা রিমান্ড মঞ্জুরের বিষয়ে দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে আবারও ব্যাখ্যা দিতে বলেছেন হাইকোর্ট।

বুধবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ দুই ম্যাজিস্ট্রেটকে পুনরায় ব্যাখ্যা দিতে বলেন এবং এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য ২৪ অক্টোবর দিন ধার্য করেন।

এর আগে গত ২ সেপ্টেম্বর এক আদেশে পরীমনির দ্বিতীয় ও তৃতীয় দফার রিমান্ড মঞ্জুর করার বিষয়ে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস ও আতিকুল ইসলামকে ১০ দিনের মধ্যে লিখিত ব্যাখ্যা দিতে বলেন হাইকোর্ট। এরপর দুই বিচারক হাইকোর্টে তাদের ব্যাখ্যা উপস্থাপন করেন। তবে তাদের ব্যাখ্যায় সন্তুষ্ট হননি হাইকোর্ট।

ব্যাখ্যার বিষয়ে ১৫ সেপ্টেম্বর হাইকোর্ট বলেন, হাইকোর্টকে অবজ্ঞা করেছেন এ দুই বিচারক।

ব্যাখ্যার বিষয়ে আদালত আরও বলেন, ত্রুটি হয়েছে যে তা ম্যাজিস্ট্রেট বিশ্বাস করেন না। হাইকোর্টকে আন্ডারমাইন করা হয়েছে।

পরে বিষয়টি নিয়ে ফের ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেন হাইকোর্ট এবং পরবর্তী আদেশের দিন ধার্য করেন ২৯ সেপ্টেম্বর। সে অনুযায়ী, আজ বুধবার বিষয়টি নিয়ে হাইকোর্টে শুনানি শুরু হলে দুই বিচারকের পক্ষে আইনজীবী আবদুল আলীম মিয়া জুয়েল আদালতকে বলেন, মাই লর্ড কি কারণে ওনারা (রিমান্ড) দিয়েছেন তা বলেছেন।

এ সময় অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন আদালতকে বেঞ্চকে বলেন, মাই লর্ড ওনারা ইয়াং অফিসার। ঠিকমতো হয়ত ব্যাখ্যাটা দিতে পারেনি। আর ওনারা ক্ষমাও চেয়েছেন।

তখন আদালত বলেন, আচ্ছা আবার তাহলে তারা ব্যাখ্যা দিক। আমরা পরবর্তী শুনানির জন্য ২৪ অক্টোবর দিন রাখছি।