প্রচ্ছদ ›› রাজনীতি

টাকা খেয়ে খারাপ লোকের নাম কেন্দ্রে পাঠাবেন না: কাদের

নিজস্ব প্রতিবেদক
০৪ অক্টোবর ২০২১ ১৪:৪৫:৩৭ | আপডেট: ২ years আগে
টাকা খেয়ে খারাপ লোকের নাম কেন্দ্রে পাঠাবেন না: কাদের

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থী বাছাইয়ে জনগণের কাছে গ্রহণযোগ্য ব্যক্তিদের নাম কেন্দ্রে পাঠানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেন, ‘টাকা খেয়ে খারাপ লোকের নাম পাঠাবেন না।’ এসব অপকর্ম থেকে বিরত থাকারও আহ্বান জানান ওবায়দুল কাদের।

সোমবার সকালে সিরাজগঞ্জের শাহজাদপুরের প্রয়াত সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের স্মরণ সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এ আহ্বান জানান তিনি।

জনগণের ভাগ্য উন্নয়নের জন্য রাজনীতি করতে হবে, নিজের ভাগ্য উন্নয়নের জন্য নয়- এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ‘অনেকেই ক্ষমতা পেয়ে বেপরোয়া হয়ে যায়, যা মোটেও কাম্য নয়।’ এ সময় ক্ষমতার অপব্যবহার না করতেও দলের নেতাকর্মীদের হুঁশিয়ার করে দেন কাদের।

রাজনীতিতে ভালো মানুষদের সাথে রাখার নির্দেশ দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘খারাপ মানুষ দিয়ে রাজনীতি করলে দল নষ্ট হয়ে যাবে।’ দুঃসময়ে বসন্তের কোকিলরা দলে থাকবে না, ত্যাগীরাই সুখে-দুঃখে দলের পাশে থাকবে- এমনটা উল্লেখ করে সৎ ও ভালো মানুষদের দলে টানারও নির্দেশ দেন ওবায়দুল কাদের।

৭৫ এর পর দেশে যে প্রতিহিংসার রাজনীতি শুরু হয়েছিলো তার এখনো রেশ রয়ে গেছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘৭৫'র হত্যাকাণ্ডে কারা জড়িত ছিল? কে নেপথ্যে ছিল? সেই ইতিহাস সবাই জানে- যা কখনো ভুলে যাবার নয়।’

ওবায়দুল কাদের প্রয়াত হাসিবুর রহমান স্বপনকে একজন সফল রাজনীতিবিদ আখ্যায়িত করে বলেন, একজন নির্লোভ নিরহংকার নেতা ও জনপ্রিয় জনপ্রতিনিধি ছিলেন স্বপন।