প্রচ্ছদ ›› রাজনীতি

মেয়রের অনুষ্ঠানে পিস্তল মেঝেতে পড়ে গুলি, অল্পে রক্ষা

নিজস্ব প্রতিবেদক
০৫ অক্টোবর ২০২১ ২০:০২:৪২ | আপডেট: ২ years আগে
মেয়রের অনুষ্ঠানে পিস্তল মেঝেতে পড়ে গুলি, অল্পে রক্ষা

পকেট থেকে মোবাইল বের করতে গিয়ে মেঝেতে পড়ে গেলো পিস্তল, সঙ্গে সঙ্গেই বর্ষণ হলো গুলি। যদিও, তা থেকে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন নেতাকর্মীসহ উপস্থিত অনেকেই।

এমন ঘটনাই ঘটেছে রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার কক্ষে। মঙ্গলবার দুপুরে একটি অনুষ্ঠানে ২০-২৫ জনের উপস্থিতিতে এমনটা ঘটলেও কেউ হতাহত হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, মেয়রের কক্ষে বেসরকারি সংস্থা ছায়া সংসদের কার্যক্রম হিসেবে প্রতীকী মেয়রের দায়িত্ব পালনের অনুষ্ঠান চলছিল। এ সময় রংপুর জেলা মোটর মালিক সমিতির সভাপতি ও রংপুর মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা একেএম মোজাম্মেল হক মেয়র মোস্তাফিজারের সঙ্গে দেখা করতে আসেন। কথাবার্তা বলার এক পর্যায়ে মোজাম্মেল হক তার পকেটে থেকে মোবাইল বের করতে গেলে পকেটে রাখা পিস্তল মেঝেতে পড়ে যায়। এতে পিস্তল থেকে বিকট শব্দে একটি গুলি বের হয়।

এ ঘটনায় কেউ হতাহত না হলেও সবাই আতঙ্কিত হয়ে পড়েন। পরে রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন আওয়ামী লীগ নেতা মোজাম্মেল হক।

এ ব্যাপারে সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, ‘একেএম মোজাম্মেল হক আমার সঙ্গে সাক্ষাৎ করতে এসে মেডিকেল মোড়ে একটি ডাস্টবিন নির্মাণের অনুরোধ জানান। কথা বলার এক পর্যায়ে মোজাম্মেল হকের পিস্তল হাত থেকে মেঝেতে পড়ে যায় এবং বিকট শব্দ হয়। এতে কক্ষে উপস্থিত সকলেই ভীতসন্ত্রত হয়ে পড়ি। অল্পের জন্য বড় দুর্ঘটনার হাত থেকে আমরা রক্ষা পেয়েছি। আল্লাহর রহমতে কেউ হতাহত হইনি।’

তিনি আরও বলেন, ‘যাকে-তাকে আগ্নেয়াস্ত্রের লাইসেন্স দেয়া ঠিক নয়। আগ্নেয়াস্ত্র ব্যবহারের মতো শারীরিক ও মানসিক দিক ঠিক আছে কিনা তা দেখে আগ্নেয়াস্ত্রের লাইসেন্স ও ব্যবহারের অনুমতি দেয়া উচিত।’

রংপুর মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা ও জেলা মোটর মালিক সমিতির সভাপতি একেএম মোজাম্মেল হক বলেন, মোবাইল বের করতে গিয়ে আমার পিস্তলটি মেঝেতে পড়ে যায়। কাউকে আহত কিংবা হত্যার জন্য গুলি করিনি। অসাবধানতাবশত গুলি বের হয়ে যায়।

রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজিকুজ্জামান বসুনিয়া বলেন, ঘটনার পর মোজাম্মেল হক থানায় এসে একটি জিডি করেছেন। পুরো ঘটনা তদন্ত করতে দেখছি।

তিনি বিস্ময় প্রকাশ করে বলেন, আগ্নেয়াস্ত্র থেকে সহজেই গুলি বর্ষণের কথা নয়। কী কারণে তার পিস্তল থেকে গুলি বর্ষণ হলো তা খতিয়ে দেখা হচ্ছে। মোজাম্মেল হকের আগ্নেয়াস্ত্র ব্যবহারে শারীরিক ও মানসিক দিক ঠিক আছে কিনা এবং ভবিষ্যতে তিনি আগ্নয়াস্ত্র নিজ হেফাজতে রেখে ব্যবহার করতে পারবেন কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।