প্রচ্ছদ ›› শিক্ষা

খুললো রাবি’র হল, টিকা বাধ্যতামূলক

নিজস্ব প্রতিবেদক
১৭ অক্টোবর ২০২১ ১২:৩৬:০৪ | আপডেট: ২ years আগে
খুললো রাবি’র হল, টিকা বাধ্যতামূলক

করোনা মহামারির কারণে দেড় বছরেরও বেশি সময় বন্ধ থাকার পর ফের খুলে দেয়া হলো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলো। রোববার সকাল থেকেই হলে প্রবেশ করতে শুরু করেন শিক্ষার্থীরা। তবে এ জন্য অন্তত করোনার এক ডোজ টিকা নেয়া বাধ্যতামূলক।

সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ সময় আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের গোলাপ, হ্যান্ড স্যানিটাইজার, চলকেট ও মাস্ক উপহার দিয়ে বরণ করে নেয় হল প্রশাসন।

শিক্ষার্থীদের বরণ করার আগে বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি নিয়ে উপাচার্য বলেন, দীর্ঘদিন পর শিক্ষার্থীরা হলে উঠতে পারছে এটি আনন্দের। তবে বর্তমান পরিস্থিতিতে সবার স্বাস্থ্য সুরক্ষার বিধিনিষেধগুলো মেনে চলতে হবে। হলে উঠার আগে শিক্ষার্থীদের অন্তত এক ডোজ টিকা নিতে হবে। এটি ছাড়া হল ও ক্লাস রুমে প্রবেশ করা যাবে না।

উপাচার্য বলেন, শিক্ষার্থীরা হলে ওঠার পর অসুস্থ হলে তাদের আইসোলেশনে রাখা হবে। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি হলে আইসোলেসন রুম ও মেডিকেলে করোনা ডেডিকেট একটি বেড রাখা হয়েছে। কোনো শিক্ষার্থীর করোনার লক্ষণ দেখা দিলে দ্রুতই তার করোনা টেস্টের ব্যবস্থা করা হবে। এ ছাড়া এখনো যারা টিকার রেজিস্ট্রেশন করেনি। তারা দ্রুতই রেজিস্ট্রেশন সম্পন্ন করে টিকা গ্রহণ করতে পারবে। শিক্ষার্থীদের প্রয়োজনে অ্যাম্বুলেন্স ও অক্সিজেন রাখা হয়েছে।

এদিকে, দীর্ঘদিন পর হল খুলে দেওয়ায় শিক্ষার্থীরা সমাজিক যোগাযোগমাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। অনেকেই বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানান।

হল পরিদর্শনকালে উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান উল ইসলামসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।