প্রচ্ছদ ›› জাতীয়

কুমিল্লায় পুজামন্ডপ ঘটনায় জড়িত সন্দেহভাজন ইকবাল কক্সবাজারে আটক

নিজস্ব প্রতিবেদক
২২ অক্টোবর ২০২১ ১০:৫৬:২০ | আপডেট: ২ years আগে
কুমিল্লায় পুজামন্ডপ ঘটনায় জড়িত সন্দেহভাজন ইকবাল কক্সবাজারে আটক
সংগৃহীত ছবি

কুমিল্লায় পুজা মন্ডপের ঘটনার জড়িত সন্দেহভাজন ইকবালকে কক্সবাজারে আটক হয়েছে।

বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে তাকে আটক করে কক্সবাজার পুলিশ।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম জানান, সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে ইকবাল নামে একজনকে রাতে আটক করা হয়েছে। তার বয়স আনুমানিক ৩৫ বছর। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাকে কুমিল্লার পুজা মন্ডপের ঘটনার সাথে জড়িত সেই ইকবাল বলে সন্দেহ করা হচ্ছে।

তিনি আরও জানান, আটক ব্যাক্তি কুমিল্লার ঘটনার সাথে জড়িত ইকবাল কিনা তা কুমিল্লা পুলিশ নিশ্চিত করবে। তিনি জানান- আটক ব্যক্তি সৈকতে সন্দেহজনকভাবে ঘুরাফেরা করছিল। সন্দেহজনক মনে হওয়ায় পুলিশ তাকে আটক করে। তাকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর ভোরে নানুয়াদিঘির পাড়ের পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ পাওয়া যায়। এরপরই দেশের কয়েক স্থানে সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটে। ঘটনার জেরে ওই দিন চাঁদপুরের হাজীগঞ্জে হিন্দুদের ওপর হামলা চালানো হয়। এতে পুলিশের সাথে সংঘর্ষে পাঁচ জন নিহত হয়।

পরদিন নোয়াখালীর বেগমগঞ্জে হিন্দুদের মন্দির, মণ্ডপ ও দোকানপাটে হামলা,ভাঙচুর চালানো হয়। সেখানে হামলায় দুই জন নিহত হন। এরপর রংপুরের পীরগঞ্জে হিন্দু বসতিতে হামলা করে ভাঙচুর, লুটপাট ও ঘরবাড়িতে অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনায় মামলা হয়েছে। এরইমধ্যে শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।