The Business Post
বৃহস্পতিবার, ডিসেম্বর ০৯, ২০২১

প্রচ্ছদ জাতীয়

নিজস্ব প্রতিবেদক
০৮ ডিসেম্বর ২০২১ ১৯:৫৭:২৫

নিরাপদ সড়ক চাই দিবসে সড়কে ঝরল ৪ প্রাণ

নিরাপদ সড়ক চাই দিবসে সড়কে ঝরল ৪ প্রাণ

জাতীয় নিরাপদ সড়ক দিবসের দিনই গাজীপুর ও ফেনীতে আলাদা সড়ক দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার বেলা ১১টার দিকে শ্রীপুরের বেপারী বাড়ি বকুলতলায় ও ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ছনুয়া ইউনিয়নের বোগদাদিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

গাজীপুরের শ্রীপুরে একটি কাভার্ড ভ্যান চাপায় চার বছরের এক শিশু নিহত হয়েছে। নিহত শিশু মুহাম্মদ শ্রীপুরের সাহারা গার্মেন্টসে কর্মরত নিরাপত্তা প্রহরী ফজলুল হক চুন্নু মিয়ার ছেলে।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন জানান, গোসিংগা থেকে ছেড়ে আসা শাহ সিমেন্টের একটি কাভার্ডভ্যান শুক্রবার সকাল ১১টার দিকে শ্রীপুরের বেপারী বাড়ি বকুলতলা এলাকায় পৌঁছে শিশু মোহাম্মদকে চাপা দিলে ঘটনাস্থলেই সে নিহত হয়। স্থানীয় জনতা ধাওয়া করে হেলপারসহ কাভার্ডভ্যানটি আটক করলেও চালক পালিয়ে যায়। পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে এবং কাভার্ডভ্যানটি মাওনা হাইওয়ে থানায় নিয়ে যায়।

আর ফেনীতে সড়ক দুর্ঘটনায় পিকআপ চালক ও তার সহযোগীসহ তিন জন নিহত হয়েছেন। নিহতরা হলেন গোপালগঞ্জের চন্দ্রদিঘলিয়া গ্রামের মোহাম্মদ সুজন, মাদারীপুরের গোবিন্দপুরের শামীম হাসান ও চাপাইনবাবগঞ্জের ভোলাহাট শাঙ্খ আলমপুর সন্যাসিতলা গ্রামের শহিদুল ইসলাম। তাদের মধ্যে মোহাম্মদ সুজন পিকআপ চালক এবং তার সহযোগী শামীম হাসান ও শহিদুল ইসলাম।

ফাজিলপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মনিরুল ইসলাম বলেন, ‘ভোর সাড়ে ৫টার দিকে পিকআপটি চট্টগ্রামের দিকে যাচ্ছিল। এসময় ছনুয়া ইউনিয়নের বোগদাদিয়া স্থানের বাগদাদ কনভেনশন সেন্টারের সামনে নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে গাড়িটি উল্টে যায়। তাৎক্ষণিক গুরুতর জখম অবস্থায় তিন জনকে উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।'

এ বছর নিরাপদ সড়ক দিবসটির প্রতিপাদ্য করা হয়েছে, ‘গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি’। সরকারি-বেসরকারি বিভিন্ন সংগঠন নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করেছে।