প্রচ্ছদ ›› জাতীয়

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট, চলছে দূরপাল্লার বাস

নিজস্ব প্রতিবেদক
০৮ মে ২০২১ ১৯:২২:০৬ | আপডেট: ২ years আগে
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট, চলছে দূরপাল্লার বাস

ঈদুল ফিতরকে কেন্দ্র করে গত দু'দিন ধরেই রাজধানী ছাড়ছে মানুষ। শনিবার সকালে উত্তরবঙ্গের প্রবেশদ্বার ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু মহাসড়কে যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে। ফলে ধীর গতিতে চলাচল করছে যানবাহন।

এ ছাড়াও নির্দেশ অমান্য করে চলছে দূরপাল্লার বাস ও সিএনজি। মহাসড়কের ঘারিন্দা, কান্দিলা, রাবনা, বিক্রমহাটি, রসুলপুর ও এলেঙ্গা এলাকায় এ দৃশ্য দেখা যায়। এছাড়া ট্রাক ও মাছের গাড়িতে করোনার ঝুঁকি নিয়ে গন্তব্যে পৌঁছাতে দেখা গেছে অনেককে। অপরদিকে বাস, প্রাইভেটকারসহ ব্যক্তিগত গাড়িতে গাদাগাদি করে চলাচল করছে সাধারণ মানুষ।

জানা যায়, ঈদকে কেন্দ্র করে ঘরমুখো মানুষের চাপ বৃদ্ধি পেয়েছে। যে কারণে সাধারণ মানুষ অতিরিক্ত ভাড়া দিয়ে যার যার মতো গন্তব্য ছুটছে।

বগুড়াগামী ট্রাকচালক হানিফ মিয়া বলেন, ‘সকাল থেকে মহাসড়কে যানবাহনের চাপ। যার ফলে ধীর গতিতে চলতে হচ্ছে। ঘারিন্দা থেকে এলেঙ্গা পর্যন্ত ৯ কিলোমিটার আসতে ১০ থেকে ১২ মিনিট লাগলেও এখন সময় বেশি লাগেছে।’

এ বিষয়ে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত বলেন, ‘পাটুরিয়া দৌলদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে সকালে একটু চাপ ছিল। এ ছাড়া নির্দেশ অমান্য করায় কয়েকটি দূরপাল্লার বাসকে মামলা দেওয়া হয়েছে। বেলা বাড়ার সাথে সাথে দূলপাল্লার যানবাহন চলাচল করছে না।’