প্রচ্ছদ ›› জাতীয়

সকাল থেকে পাটুরিয়া-দৌলতদিয়া’য় বন্ধ ফেরি

নিজস্ব প্রতিবেদক
০৯ মে ২০২১ ১০:২৪:২৭ | আপডেট: ২ years আগে
সকাল থেকে পাটুরিয়া-দৌলতদিয়া’য় বন্ধ ফেরি

ফের বন্ধ হয়ে গেছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ফেরি চলাচল। রোববার সকাল সাড়ে ৭টা থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে গেলে আটকা পড়েন পারাপারের অপেক্ষায় থাকা যাত্রীরা। তবে, বেলা যত বাড়ছে- ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ বাড়ছে।

ঘাটের প্লাটুনে অপেক্ষা করতে দেখা গেছে অনেককে। দূরপাল্লার যানবাহনসহ আন্তঃজেলা গণপরিবহন চলাচল বন্ধ থাকায় ভেঙে ভেঙে যে যার মতো গাড়িতে করে ঘাটে এসে পারের অপেক্ষায় রয়েছে।

শনিবার সন্ধ্যা ৬টা থেকে রোববার সকাল সাড়ে ৭টা পর্যন্ত ফেরি চলাচল স্বাভাবিক থাকে। এসময় ঘাটে আটকাপড়া জরুরি মালামাল বোঝাই যানবাহন পারাপার করা হয়।

ভোর সাড়ে ৬ টায় পাটুরিয়া ঘাটে ছোট-বড় ফেরিতে যানবাহন পারাপার করতে দেখা গেছে। বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে কয়েকশ যাত্রী পারাপারের অপেক্ষা করছেন।

বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাহাদাত হোসেন জানান, কর্তৃপক্ষের নির্দেশনা হচ্ছে দিনে ফেরি বন্ধ রাখতে। তবে, রাতের বেলায় শুধু পণ্যবাহী যান চলবে। কিন্তু, হাজার হাজার যাত্রীরা পদ্মা নদী পার হতে ঘাটে হাজির হচ্ছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট ম্যানেজার মহিউদ্দিন রাসেল জানান, নৌমন্ত্রণালয়ের নির্দেশে দিনের বেলা ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। শুধুমাত্র একটি ছোট ফেরি দিয়ে লাশ ও রোগীবাহী অ্যাম্বুলেন্স পারাপার করা হবে।

শনিবার সন্ধ্যা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) মোতায়েন করা হয়েছে। বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

এ ছাড়া, বিজিবি পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান বলেন, ‘বেসামরিক প্রশাসনের সহায়তায় ফেরিঘাটে বিজিবি মোতায়েন করা হয়েছে।’