প্রচ্ছদ ›› বাণিজ্য

বিজিএমইএ-ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের এমওইউ’র মেয়াদ বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক
২৭ অক্টোবর ২০২১ ১০:৫৬:৫৫ | আপডেট: ২ years আগে
বিজিএমইএ-ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের এমওইউ’র মেয়াদ বৃদ্ধি

‘ম্যাপ্ড ইন বাংলাদেশ’(এমআইবি) প্রকল্পের জন্য বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের মধ্যে স্বাক্ষরিত সমঝোতা স্মারকের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে।

সোমবার রাজধানীর গুলশানের বিজিএমইএ পিআর অফিসে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ভিনসেন্ট চ্যাং (Vincent Chang) এর উপস্থিতিতে সমঝোতা স্মারকের মেয়াদ বৃদ্ধির অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

বিজিএমইএ ও ব্র্যাক বিশ্ববিদ্যালয় ২০১৬ সালে তৈরি পোশাক শিল্প বিষয়ে বিশ্বাসযোগ্য ও বিস্তারিত তথ্য সংগ্রহ এবং সার্বজনীনভাবে প্রাপ্তিযোগ্য, শিল্পের ইন্টারএকটিভ অনলাইন মানচিত্র তৈরিতে সহযোগিতা প্রদানের বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করে।

এ কর্মসূচীর উদ্দেশ্য হলো- পোশাক শিল্পের অংশীদারদের কাছে শিল্পের সঠিক, বিশ্বাসযোগ্য ও হালনাগাদ তথ্যাদি এমনভাবে সরবরাহ করা, যাতে বাংলাদেশের ন্যায়নিষ্ঠ উন্নয়নে অবদান রাখার বিষয়ে শিল্পখাতটির সামর্থের আত্মবিশ্বাস বাড়ে।  

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর এনট্রেপ্রেনিওরশীপ ডেভলপমেন্ট (সিইডি) বাংলাদেশের রপ্তানিমুখী সকল পোশাক কারখানার সেন্সাস-বেসড (census-based) ডিজিটাল ম্যাপিং এর প্রকল্পটি বাস্তবায়ন করছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিজিএমইএ এর সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম ও সহ-সভাপতি মিরান আলী; নেদারল্যান্ডস দূতাবাসের সিনিয়র পলিসি এডভাইজর ইকোনমিক অ্যাফেয়ার্স এন্ড সিএসআর, মাহজাবীন কাদের এবং লাউডস ফাউন্ডেশনের (Laudes Foundation) সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার- লেবার রাইটস, নওরীন চৌধুরীও উপস্থিত ছিলেন।