প্রচ্ছদ ›› খেলা

চট্টগ্রাম টেস্টে হেরে গেল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
৩০ নভেম্বর ২০২১ ১৩:৩১:১১ | আপডেট: ২ years আগে
চট্টগ্রাম টেস্টে হেরে গেল বাংলাদেশ
সংগৃহীত ছবি

পাকিস্তানের কাছে ৮ উইকেটের বড় ব্যবধানে হার দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করলো বাংলাদেশ। সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে গেল মুমিনুলের দল।

মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথম টেস্টের পঞ্চম দিনে আট উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে পাকিস্তান।

ব্যাট হাতে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৯১ রানের ইনিংস খেলেন আবিদ। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট শিকার করেন মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।

চতুর্থ দিনে কোনো উইকেট না হারিয়ে ১০৯ রানের জুটি গড়ে দিন শেষ করেন পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলী ও আব্দুল্লাহ শফিক। পঞ্চম দিন ব্যক্তিগত ৫৩ রানের সঙ্গে আরও ২০ রান যোগ করে সাজঘরে ফেরেন শফিক। লেগ বিফোরের সাহায্যে এই যুগলের ১৫১ রানের জুটি ভাঙেন মিরাজ। ১২৯ বলে আট চারে ৭৩ রানের দারুণ ইনিংস খেলেন অভিষিক্ত এই ওপেনার।

পাকিস্তানকে ব্যাট হাতে চট্টগ্রাম টেস্টে জয়ের দিকে নিয়ে যাওয়ার নায়ক আবিদ আলী। প্রথম ইনিংসে সেঞ্চুরি পাওয়া এই ব্যাটারকে দ্বিতীয় ইনিংসে নার্ভাস নাইন্টিতে ফেরান তাইজুল ইসলাম। ১৪৮ বলে ১২ চারে ৯১ রান করে লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি। আপিল করেও শেষ রক্ষা হয়নি এই ওপেনারের।

তৃতীয় উইকেটের জুটিতে আজহার আলীকে সঙ্গ দেন বাবর আজম। এই দুই ব্যাটসম্যানের ব্যাটে ভর করে প্রথম টেস্টের জয় নিশ্চিত করে পাকিস্তান।