প্রচ্ছদ ›› রাজনীতি

রক্তক্ষরণ বেশি দিন হলে খালেদা জিয়া বাঁচবেন না: ফখরুল

নিজস্ব প্রতিবেদক
০৩ ডিসেম্বর ২০২১ ১৫:৪২:৫৩ | আপডেট: ২ years আগে
রক্তক্ষরণ বেশি দিন হলে খালেদা জিয়া বাঁচবেন না: ফখরুল
খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে মানববন্ধনে ফখরুল ইসলাম আলমগীর

খালেদা জিয়ার রক্তক্ষরণ হচ্ছে। এই রক্তক্ষরণ যদি বেশি দিন চলে তাহলে তিনি বাঁচবেন না বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তি ও তার বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে অনুষ্ঠিত জাতীয়তাবাদী কৃষক দলের মানববন্ধন কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়ার সর্বশেষ অবস্থা তুলে ধরে ফখরুল বলেন, তার (খালেদা জিয়া) রক্তক্ষরণ হচ্ছে এবং এই রক্তক্ষরণ যদি বেশি দিন চলে তা হলে তিনি বাঁচবেন না। তার যে রোগ হয়েছে আপনারা শুনেছেন- লিভার সিরোসিস। এই রোগ মারাত্মক রোগ। এই রোগের চিকিৎসা আমাদের দেশে সেইভাবে নাই।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার অনুমতি না দিয়ে তাকে তিলে তিলে হত্যার ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, একটা মিথ্যা মামলায় সাজা দিয়ে খালেদা জিয়াকে তিলে তিলে অত্যন্ত সচেতনভাবে হত্যা করা হচ্ছে-এই কথা আমরা বারবার বলছি। পৃথিবীর সমস্ত দেশ এটা জানে। আমাদের দেশের অন্যান্য রাজনৈতিক দল, বিভিন্ন সংগঠন, বুদ্ধিজীবী সবাই বলেছেন যে, দেশনেত্রীকে বাইরে চিকিৎসা করার সুযোগ দেন।

ফখরুল বলেন, আমি স্পষ্ট করে বলতে চাই, আজকে এসব করে কোনো লাভ হবে না। জনগণ জেগে উঠতে শুরু করেছে এবং জেগে উঠবে টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত।

বিএনপি মহাসচিব বলেন, আমাদেরকে আজকে জেগে উঠতে হবে। এই দুঃশাসনকে পরাজিত করে সত্যিকার অর্থে আমাদেরকে ন্যায়-সত্য-মুক্ত-সুন্দর গণতন্ত্রের সরকার প্রতিষ্ঠা করতে হবে, মুক্ত রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে।

গত ১৩ নভেম্বর থেকে লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বসুন্ধরার এভার কেয়ার হাসপাতালে সিসিইউতে চিকিৎসাধীন আছেন। হাসপাতালের মেডিকেল বোর্ড অবিলম্বে তাকে সুচিকিৎসার জন্য বিদেশ উন্নত সেন্টারে নেওয়ার সুপারিশ করেছে। এই সুপারিশের ভিত্তিতে খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার ইতিমধ্যে সরকারের কাছে আবেদন করেছেন। তবে সেই আবেদনের এখনো কোনো সুরাহা হয়নি।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ২৫ নভেম্বর থেকে বিএনপি ও তার অঙ্গসংগঠনগুলো সমাবেশ, মানববন্ধনের ধারাবাহিক কর্মসূচি করে যাচ্ছেন। আগামীকাল শনিবার ছাত্রদলের সমাবেশের মধ্য দিয়ে আট দিনের এই কর্মসূচি শেষ হবে।