The Business Post
মঙ্গলবার, জানুয়ারি ১৮, ২০২২

প্রচ্ছদ জাতীয়

নিজস্ব প্রতিবেদক
১৭ জানুয়ারি ২০২২ ২১:৩৬:৫৮

শাল্লার ইউএনও প্রত্যাহার

শাল্লার ইউএনও প্রত্যাহার

দুর্নীতির অভিযোগে সুনাগঞ্জের শাল্লার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আল মুক্তাদির হোসেনকে প্রত্যাহার করা হয়েছে।

মুজিব বর্ষের প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণ, উপজেলা পরিষদে দোকান কোটা নির্মাণ, ভূমি অফিসে নামজারী, জলমহাল ইজারা ও হাওররক্ষা বাঁধের কাজে অগাধ দুর্নীতির কারণে আল মুক্তাদির হোসেনকে সাময়িক বরখাস্তের আদেশ জারি করে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার সংশ্লিষ্ট উর্ধবতন কর্তৃপক্ষের এক আদেশে এই রিলিজ করা হয়। দিরাই উপজেলার সহকারি কমিশনার (ভূমি) অরূপ রতন সিংকে শাল্লার ইউএনও হিসেবে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে।

সুনামগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মো. জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

জাহাঙ্গীর হোসেন জানান, শাল্লার ইউএনও আল মুক্তাদিরকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। আর তার পরিবর্তে দিরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অরূপ রতন সিংকে শাল্লার ইউএনও হিসেবে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ইউএনওর বিরুদ্ধে চেয়ারম্যানরা যেসব অভিযোগ এনেছেন তা তদন্ত করেছে জেলা প্রশাসন। তিন সদস্যের একটি তদন্ত কমিটি এসব অভিযোগের সঙ্গে তার সম্পৃক্ততা খুঁজে পেয়েছে।

এর আগে গত সোমবার শাল্লা উপজেলার চারটি ইউনিয়নের চেয়ারম্যানগণ হাওর রক্ষা বাঁধের পিআইসি গঠনের তালিকায় অনিয়মের অভিযোগ এনে সুনামগঞ্জ জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দেন।

অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসকের নির্দেশে বৃহস্পতিবার দিনভর অভিযোগকারীদের উপস্থিতিতে শাল্লা ইউএনও কার্যালয়ে তদন্ত করেন তিন সদস্যের তদন্ত কমিটি।