প্রচ্ছদ ›› খেলা

জিদানের উত্তরসূরি হয়ে ফিরলেন কার্লো আনচেলত্তি

স্পোর্টস ডেস্ক
০২ জুন ২০২১ ১১:৫৯:৪১ | আপডেট: ২ years আগে
জিদানের উত্তরসূরি হয়ে ফিরলেন কার্লো আনচেলত্তি

চেনা জায়গায় নতুন করে ফিরেছেন কার্লো আনচেলত্তি। জিনেদিন জিদানের স্থলাভিষিক্ত হয়ে রিয়াল মাদ্রিদে ফিরলেন তিনি। গত মৌসুমে দলের পারফরম্যান্সে হতাশ হয়ে রিয়াল ছেড়েছেন জিদান। তার চলে যাওয়ার পরপরই নতুন কোচ হিসেবে আনচেলত্তির নাম ঘোষণা করে লজ ব্লাঙ্কোজরা।

৬ বছর আগে লা লিগার শিরোপা জিততে না পারার আক্ষেপ নিয়ে রিয়াল ছেড়েছিলেন আনচেলত্তি। যার কারণে নতুন কোচ বাছাইয়ে ক্লাবের পছন্দের তালিকায় প্রথম দিকে ছিলেন না তিনি। ম্যাসিমিলিয়ানো অ্যাল্লেগ্রিকে চেয়েছিল স্প্যানিশ জায়ান্টরা, কিন্তু তাকে নিয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর ক্লাব জুভেন্টাস। বর্তমানে রিয়ালের কাস্তিয়া দলের কোচ রাউলকেও ভাবছিল তারা। এছাড়া প্রার্থিতায় ছিলেন ইন্টার মিলানকে শিরোপা জেতানো আন্তোনিও কন্তে। শেষ পর্যন্ত আনচেলত্তিকে এভারটনের কাছ থেকে ছিনিয়ে নিলো তারা।

২০১৯ সালের ডিসেম্বরে প্রিমিয়ার লিগ ক্লাবে যান আনচেলত্তি। আরও তিন বছরের চুক্তি ছিল। কিন্তু রিয়ালের আগ্রহে আর পিছুটান রাখেননি। এভারটনকে ক্ষতিপূরণ দিতে হবে জেনেও সান্তিয়াগো বার্নাব্যুতে ফিরছেন।

২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত এই ক্লাবে ছিলেন আনচেলত্তি। ২০১৪ সালে চ্যাম্পিয়নস লিগ জেতেন, একই বছর কোপা দেল রে, উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জিতেছিল রিয়াল।