প্রচ্ছদ ›› খেলা

সিলেটকে হারালো কুমিল্লা

স্পোর্টস ডেস্ক
২২ জানুয়ারি ২০২২ ১৬:৫৯:০৯ | আপডেট: ২ years আগে
সিলেটকে হারালো কুমিল্লা

বিপিএলের তৃতীয় ম্যাচে সিলেট সানরাইজার্সকে হারালো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে সিলেটের দেয়া ৯৭ রানের টার্গেটে পৌঁছাতে তাদের হারাতে হয়েছে ৮ উইকেট।

শনিবার মিরপুরে দিনের প্রথম ম্যাচে নির্ধারিত ওভারের পাঁচ বল বাকি থাকতেই ৯৬ রানে গুটিয়ে যায় সিলেট।

১৯ ওভার এক বল ব্যাট করা সিলেট ডট বলই খেলেছিল ৬৮টি। ছোট লক্ষ্য তাড়ায় এক ওভার দুই বল হাতে রেখেই জয় নিশ্চিত করে কুমিল্লা। ব্যাট হাতে সর্বোচ্চ ১৮ রান তোলেন নাহিদুল ইসলাম। বল হাতে সিলেটের হয়ে দুটি করে উইকেট নেন মোসাদ্দেক হোসেন, সোহাগ গাজী ও নাজমুল ইসলাম।

ছোট লক্ষ্য তাড়ায় কুমিল্লার শুরুটা হতাশার হয়। মাত্র ১৩ রানেই দলটির ওপেনার ফাফ ডু প্লেসিকে সাজঘরে ফেরান সোহাগ গাজী। নিজের বলে নিজেই ক্যাচ তুলে নিয়ে ৭ বলে ২ রান করা ডু প্লেসিকে ফেরান এ স্পিনার। দ্বিতীয় উইকেটের জুটিতে মুমিনুল হককে নিয়ে ২১ রানের জুটি গড়েন ক্যামেরন ডেলপোর্ট। থিতু হওয়ার আগেই এই ওপেনারকেও ফেরান গাজী। ১৯ বলে ১৬ রান করে ফেরেন ডেলপোর্ট।

সিলেটের স্পিন বিষে নীল হয়ে উঠে কুমিল্লার ব্যাটিং লাইনআপ। ১০ ওভারে ৫৫ রান তুলতেই পাঁচ উইকেট হারিয়ে ফেলে তারা। ১৫ রানে ফেরেন মুমিনুল এবং ১০ রানে ফেরেন অধিনায়ক ইমরুল কায়েস।

যদিও শেষ দিকে নাহিদুল ইসলাম ও করিম জানাতের ছোট ছোট ইনিংসে ভর করে লক্ষ্যের দিকে এগোতে থাকে তারা। তবে শেষ দিকে এসে কুমিল্লাকে চাপে ফেলে দেয় সিলেটের স্পিনাররা। যদিও তাতে ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রাখতে পারেনি তারা। এক ওভার দুই বল বাকি থাকতেই পেরিয়ে যায় ভিক্টোরিয়ান্সরা।