প্রচ্ছদ ›› রাজনীতি

জনগণ বিএনপির আন্দোলনের ডাককে শব্দ দূষণ মনে করে: কাদের

নিজস্ব প্রতিবেদক
২৫ জানুয়ারি ২০২২ ১৫:০০:০৬ | আপডেট: ২ years আগে
জনগণ বিএনপির আন্দোলনের ডাককে শব্দ দূষণ মনে করে: কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

জনগণ এখন হতাশাগ্রস্ত বিএনপির আন্দোলনের ডাককে শব্দ দূষণ মনে করে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার সকালে তার বাসভবনে এক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি নেতাদের গণ-অভ্যুত্থানের কথা প্রসঙ্গে কাদের বলেন, বিএনপির সকল প্রতিকূলতা ডিঙিয়ে মানুষ এগিয়ে যাচ্ছে শেখ হাসিনার নেতৃত্বে।

তিনি বলেন, দেশের রাজনীতিতে নয়, বরং বিএনপির রাজনীতিতেই এখন ঘোর দুর্দিন অতিক্রম করছে। নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে কূটচাল ব্যর্থ হওয়ায় বিএনপির হতাশা আরও ঘনীভূত হয়েছে।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি ৬৯-এর মতো গণ-অভ্যুত্থানের স্বপ্ন দেখে, কিন্তু নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে জনগণ ব্যালটের মাধ্যমে তাদের বিরুদ্ধে যে অভ্যুত্থান দেখিয়েছে- তা বিএনপি দেখেও দেখে না, বুঝেও বুঝে না। বিএনপি এখনো অগণতান্ত্রিক পথে ক্ষমতা দখল করে জনগণের ঘাড়ে জগদ্দল পাথরের মতো সওয়ার হওয়ার দিবাস্বপ্ন দেখে।

তিনি আরও বলেন, সরকার চায় একটি শক্তিশালী নির্বাচন কমিশন। আর এ লক্ষ্যে আইন প্রণয়নের উদ্যোগ নিয়েছে শেখ হাসিনা সরকার। সরকারের এই উদ্যোগকে বিএনপির স্বাগত জানানোর প্রয়োজন ছিল, কিন্তু আজ তারা স্বভাবগতভাবেই সমালোচনা করছে। তাদের শাসনামলে তারা কেন এই আইন করতে পারলেন না?

করোনা সংক্রমণ আবারও বেড়ে যাওয়া প্রসঙ্গে দেশবাসী জনগণকে সতর্ক থাকার আহ্বান জানান মন্ত্রী। তিনি বলেন, বাধ্যতামূলক মাস্ক পরিধানসহ সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

করোনার সংক্রমণ বাড়লে একটি মহল গুজব এবং অপপ্রচার শরু করে, জনমনে ভীতি সঞ্চার করতে চায়। এ বিষয়ে দেশবাসীকে সকল ধরনের গুজব ও অপপ্রচার থেকে সতর্ক থাকার অনুরোধ জানান ওবায়দুল কাদের।