প্রচ্ছদ ›› আন্তর্জাতিক

বিধি ভেঙে লকডাউনে জন্মদিনের পার্টিও করেন জনসন

আন্তর্জাতিক ডেস্ক
২৫ জানুয়ারি ২০২২ ১৬:২৯:৫৪ | আপডেট: ২ years আগে
বিধি ভেঙে লকডাউনে জন্মদিনের পার্টিও করেন জনসন
যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন

এবার লকডাউন অমান্য করে জন্মদিনের পার্টি করারও অভিযোগ উঠেছে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনের বিরুদ্ধে। এরই মধ্যে অভিযোগের তদন্ত শুরু হয়েছে।

আইটিভি নিউজের বরাতে মঙ্গলবার ব্রিটিশ গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে জানানো হয়, লকডাউনে সব ধরনের পার্টি নিষিদ্ধ থাকলেও ২০২০ সালের জুন মাসে জনসন জন্মদিনের পার্টি করেন। সেখানে ৩০ জন আমন্ত্রিত অতিথিও উপস্থিত ছিলেন। অতিথিদের জন্মদিনের কেক খাওয়ানো হয়। জন্মদিনের এ পার্টি যখন আয়োজন করা হয়েছিল, জনসন তখনো ক্যারি সাইমন্ডসকে বিয়ে করেননি। ক্যারিই ২০২০ সালের ১৯ জুন জনসনের ৫৬তম জন্মদিনের পার্টির আয়োজন করেন।

এ পার্টির খবর প্রকাশ্যে আসার পর ব্রিটিশ প্রধানমন্ত্রীর দপ্তর সেটি স্বীকারও করে নিয়েছে। ডাউনিং স্ট্রিট জানিয়েছে, একটা বৈঠকের পর কর্মীরা সামান্য সময়ের জন্য সমবেত হয়েছিলেন। জনসন সেখানে দশ মিনিটের মতো উপস্থিত ছিলেন।

বরিস জনসনের দপ্তর এক বিবৃতিতে জানিয়েছে, ১০ নং ডাউনিং স্ট্রিটে একদল কর্মী সামান্য সময়ের জন্য কেবিনেট রুমে মিলিত হন। তারা প্রধানমন্ত্রীকে জন্মদিনে শুভেচ্ছা জানান। জনসন সেখানে দশ মিনিটেরও কম সময় ছিলেন।

লকডাউনে পার্টি করা নিয়ে এটি হলো জনসনের বিরুদ্ধে সর্বশেষ অভিযোগ। এর আগে বহু সংখ্যক অতিথি নিয়ে মদ-পার্টির আয়োজন করে আগেই ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। দুই সপ্তাহ আগে প্রথমবারের মতো এসব পার্টির তথ্য সামনে আসে।