প্রচ্ছদ ›› রাজনীতি

বিএনপি দেশকে বাঁচাতে চাইছে, কোনো ক্ষতি করছে না: ফখরুল

নিজস্ব প্রতিবেদক
২৫ জানুয়ারি ২০২২ ২০:৪৮:৪৪ | আপডেট: ২ years আগে
বিএনপি দেশকে বাঁচাতে চাইছে, কোনো ক্ষতি করছে না: ফখরুল

দেশের স্বার্থ ক্ষুন্ন করার উদ্দেশ্যে বিএনপির লবিস্ট নিয়োগের ব্যাপারে পররাষ্ট্রমন্ত্রীর আনা অভিযোগকে প্রত্যাখান করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তারা শুধু ‘দুর্বৃত্তদের’ হাত থেকে দেশকে বাঁচাতে কাজ করছেন।

তিনি বলেন, এটা পরিষ্কার যে বিএনপি কোনো লবিস্ট নিয়োগ করেনি। আশা করছি আপনাদের (সাংবাদিক) এ বিষয়ে কোনো সংশয় নেই।

মঙ্গলবার বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ফখরুল আরও বলেন, বিএনপির লবিস্টদের সম্পৃক্ত করার বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী যা বলেছেন তা সম্পূর্ণ মিথ্যা।

১০ জানুয়ারি মির্জা ফখরুল এবং তার স্ত্রী করোনা পজিটিভ শনাক্ত হওয়ার বেশ কয়েকদিন পর গণমাধ্যমের সামনে এটি ছিল তার প্রথম উপস্থিতি।

এসময় তিনি বলেন, আমি স্পষ্ট করে বলতে চাই; আমরা যাই করি না কেন, আমাদের দেশকে রক্ষা করার জন্যই করি। তার মানে এই না যে আমরা দেশকে বাঁচানোর জন্য লবিস্ট নিয়োগ করেছি... আমি আবারও বলছি, আমরা যাই করি না কেন, দেশকে দুর্বৃত্তদের হাত থেকে রক্ষা করার জন্যই করি। কিন্তু আমরা লবিস্ট নিয়োগ করেছি এ কথা ঠিক না।

বিএনপির জ্যেষ্ঠ এই নেতা আরও বলেন, তাদের দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন এর আগেও স্পষ্টভাবে বলেছেন, বিএনপি বাংলাদেশ থেকে কোনো লবিস্ট নিয়োগ করেনি।

আগের দিন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, আওয়ামী লীগ সুশাসন ও বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি তুলে ধরতে লবিস্ট নিয়োগ করেছে, আর বিএনপি দেশের ক্ষতি করার উদ্দেশ্য নিয়ে অনেক লবিস্ট নিয়োগ করেছে।

এদিকে, গত ১৮ জানুয়ারি পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম অভিযোগ করেছেন, বাংলাদেশের বিরুদ্ধে প্রচারণা চালাতে বিএনপি লবিস্ট নিয়োগের জন্য কমপক্ষে তিন দশমিক ৭৫ মিলিয়ন মার্কিন ডলার ব্যয় করেছে এবং তিনি গণমাধ্যম কর্মীদের সঙ্গে এ সংক্রান্ত প্রাসঙ্গিক নথি শেয়ার করেছেন।

এই ঘটনার দুই দিন পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ এ অভিযোগ প্রত্যাখ্যান করে বলেন, আওয়ামী লীগ তাদের ‘অপকর্ম ও দমনমূলক কর্মকাণ্ড’ ঢাকতে বিদেশে লবিস্ট নিয়োগ করে জনগণের অর্থ ব্যয় করেছে।