প্রচ্ছদ ›› আন্তর্জাতিক

বিশ্বে আরও প্রায় সাড়ে ৯ হাজার মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
২৬ জানুয়ারি ২০২২ ০৯:৩৮:২৩ | আপডেট: ২ years আগে
 বিশ্বে আরও প্রায় সাড়ে ৯ হাজার মৃত্যু

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে আরও ৯ হাজার ৪০২ জনের। যা আগের দিনের তুলনায়  সাড়ে তিন হাজারের বেশি। এ নিয়ে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৫৬ লাখ ৩৩ হাজার ১৫৮ জনে।

বুধবার সকালে ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, একই সময়ে নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন আরও ৩২ লাখ ১৭ হাজার ৭৫৭ জন। আগের দিনের তুলনায় দৈনিক শনাক্ত বেড়েছে ১২ লাখের বেশি। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে ৩৫ কোটি ৮৯ লাখ ৪০ হাজার ৫৫৮ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। দেশটিতে একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১ হাজার ৬৩৫ জন এবং মারা গেছেন ৪৬৭ জন। 

দৈনিক সংক্রমণে দ্বিতীয় অবস্থানে থাকলেও প্রাণহানিতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। ২৪ ঘণ্টায় দেশটিতে ৩ লাখ ৮৩ হাজার ২২১ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন আরও ২ হাজার ৩৮৬ জন।  

প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬৮১ জন এবং সংক্রমিত হয়েছেন ৬৭ হাজার ৮০৯ জন। স্পেনে গত ২৪ ঘণ্টায় ১ লাখ ১৪ হাজার ৮৭৭ জন আক্রান্ত এবং মারা গেছেন ৩৮২ জন।

গত একদিনে যুক্তরাজ্যে আক্রান্ত ৯৪ হাজার ৩২৬ জন এবং মারা গেছেন ৪৩৯ জন। দেশটিতে এ পর্যন্ত ১ কোটি ৬০ লাখ ৪৭ হাজার ৭১৬ জন আক্রান্ত এবং মারা গেছেন ১ লাখ ৫৪ হাজার ৩৫৬ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া, ফ্রান্স, যুক্তরাজ্য, ইতালি, আর্জেন্টিনা, ব্রাজিল ও স্পেনের মতো দেশগুলো।