প্রচ্ছদ ›› খেলা

ভারতে হচ্ছে না টি-টোয়েন্টি বিশ্বকাপ!

স্পোর্টস ডেস্ক
০৫ জুন ২০২১ ২০:০৮:০৭ | আপডেট: ২ years আগে
ভারতে হচ্ছে না টি-টোয়েন্টি বিশ্বকাপ!

১১ দলের অংশগ্রহণে চলতি বছরের অক্টোবরে ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। কিন্তু ভারতে করোনাভাইরাসের সংক্রমণ বেশি হওয়ায় দেশটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর অনুষ্ঠিত হবে কিনা তা নিয়ে দেখা দিয়েছে সংশয়।

এরই মধ্যে চাঞ্চল্যকর তথ্যই দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি এহসান মানি। তার দাবি, ভারতে অনুষ্ঠিত হচ্ছে না এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারতের পরিবর্তে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটি।

সম্প্রতি পাকিস্তানি সংবাদ মাধ্যম দ্য নিউজ ডটকমে সাক্ষাৎকারে এই তথ্য জানান তিনি।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের মধ্যে অন্যতম ভারত। সংক্রমণের হারের পাশাপাশি মৃত্যু হারের দিক থেকেও তালিকার উপরের দিকে অবস্থান করছে দেশটি।

করোনার মধ্যেও আর্থিক ক্ষতি এড়াতে বাড়তি ঝুঁকি নিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজন করেছিল বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন্ডিয়া (বিসিসিআই)। কিন্তু বায়ো-বাবলের মধ্যেও বেশ কয়েকজন ক্রিকেটারের করোনা শনাক্ত হয়। অবস্থা বেগতিক দেখে অনির্দিষ্ট সময়ের জন্য আইপিএল বন্ধ করার সিদ্ধান্ত নেয় বিসিসিআই।

এমন অবস্থায় টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে সিদ্ধান্তের জন্য ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছে সময় চেয়েছে বিসিসিআই। তবে পিসিবি সভাপতি এহসান মানি দাবি করেন আইপিএলের মতো বিশ্বকাপও সরিয়ে নেওয়া হবে আরব আমিরাতে।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ, যেটা ভারতে হওয়ার কথা ছিল, সেটা এখন আরব আমিরাতে চলে যাচ্ছে। আইপিএলের বাকি ম্যাচগুলোও তো আরব আমিরাতে নিতে বাধ্য হয়েছে ভারত।’

শুধু আইপিএল না, পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শুরুর পরও করোনা শনাক্ত হয় বেশ কয়েকজন ক্রিকেটারের। আইপিএলের মতো পিএসএলও মাঝপথে বন্ধ হয়ে যায়।