প্রচ্ছদ ›› বিজ্ঞান-প্রযুক্তি

৫০০ টাকায় দেশজুড়ে মাসব্যাপী ইন্টারনেট

নিজস্ব প্রতিবেদক
০৬ জুন ২০২১ ১৯:১৯:২৬ | আপডেট: ২ years আগে
৫০০ টাকায় দেশজুড়ে মাসব্যাপী ইন্টারনেট

ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা নিয়ে দেশজুড়ে যেন একপ্রকার ‘নৈরাজ্য’ চলছিল। নির্দিষ্ট কোনো নীতিমালা না থাকায় গ্রাহকের কাছ থেকে যে যার মতো টাকা আদায় করে আসছিল কোম্পানিগুলো। তবে এবার এসব নৈরাজ্য থেকে মুক্তি পাচ্ছেন গ্রাহকরা।

প্রত্যন্ত এলাকাসহ সারাদেশের জন্য ‘এক দেশ এক রেট’ ট্যারিফের আওতায় ব্রডব্যান্ড ইন্টারনেন্টের দাম নির্ধারণ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

এই ট্যারিফে দেশের যেকোনো প্রান্তে ৫ এমবিপিএসের দাম হবে সর্বোচ্চ ৫০০ টাকা। ১০ এমবিপিএসের দাম হবে ৮০০ টাকা এবং ২০ এমবিপিএসের দাম হবে ১২০০ টাকা। এখন থেকে রাজধানী ঢাকা কিংবা দেশের কোনো জায়গায় একই দামে সংযোগ দিতে হবে ইন্টারনেট সেবাদাতাদের।

রোববার রাজধানীর রমনায় বিটিআরসির কেন্দ্রীয় কনফারেন্স হলে আয়োজিত ‘এক দেশ এক রেট’ ট্যারিফের উদ্বোধনী অনুষ্ঠানে সংস্থাটির মহাপরিচালক (সিস্টেম এন্ড সার্ভিস) ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ এ তথ্য জানান।

বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

এছাড়াও উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব আফজাল হোসেন, বিটিআরসি ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, কমিশনার (লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং) আবু সৈয়দ দিলজার হোসেন প্রমুখ।