প্রচ্ছদ ›› খেলা

আইপিএলের বাকি অংশের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক
০৭ জুন ২০২১ ১৯:০৫:৩৩ | আপডেট: ২ years আগে
আইপিএলের বাকি অংশের সূচি প্রকাশ

করনোর প্রভাবে অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। তবে আইপিএলের ১৪তম আসরের বাকি অংশ আয়োজন করতে রীতিমতো উঠেপড়ে লেগেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

কিছুদিন আগেই শোনা গিয়েছিল, আইপিএলের বাকি ৩১ ম্যাচ আয়োজনের জন্য সংযুক্ত আরব আমিরাতকে ভেন্যু হিসেবে চূড়ান্ত করেছে বিসিসিআই। এবার বাকি অংশের জন্য সূচিও চূড়ান্ত করে ফেলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

সোমবার বিসিসিআইয়ের এক কর্মকর্তার বরাত দিয়ে দেশটির সংবাদ সংস্থা এএনআই এ তথ্য নিশ্চিত করেছে।

তিনি জানান, এমিরেটস ক্রিকেট বোর্ডের সঙ্গে দুবাই, শারজা ও আবুধাবিতে আইপিএলের বাকি ম্যাচগুলো আয়োজন করা নিয়ে ইতিবাচক আলোচনা হয়েছে।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘বৈঠকে ইতিবাচক আলোচনা হয়েছে। আমিরাত ক্রিকেট বোর্ড বিশেষ সধারণ সভার আগেই আমাদের মৌখিকভাবে সম্মতি জানিয়েছে। আইপিএল পুনরায় শুরু হলে প্রথম ম্যাচ হবে ১৯ সেপ্টেম্বর। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবর।’

নতুন সূচি অনুযায়ী, ১৯ সেপ্টেম্বর থেকে পুনরায় শুরু হতে যাচ্ছে আইপিএলের বাকি অংশ। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবর। দুবাই, শারজা এবং আবুধাবিতে অনুষ্ঠিত হবে বাকি ম্যাচগুলো।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের মধ্যে অন্যতম ভারত। সংক্রমণের হারের পাশাপাশি মৃত্যু হারের দিক থেকেও তালিকার উপরের দিকে অবস্থান করছে দেশটি।

করোনার মধ্যেও আর্থিক ক্ষতি এড়াতে বাড়তি ঝুঁকি নিয়ে আইপিএল আয়োজন করে ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু বায়ো-বাবলের মধ্যেও বেশ কয়েকজন ক্রিকেটারের করোনা শনাক্ত হয়। অন্যদিকে বেড়ে যায় দেশের সংক্রমন ও মৃত্যুর হার। অবস্থা বেগতিক দেখে অনির্দিষ্ট সময়ের জন্য আইপিএল বন্ধ করার সিদ্ধান্ত নেয় বিসিসিআই।