প্রচ্ছদ ›› খেলা

আইসিসির মাসসেরা ক্রিকেটারের তালিকায় মনোনীত মুশফিক

নিজস্ব প্রতিবেদক
০৮ জুন ২০২১ ১৭:৩২:২১ | আপডেট: ২ years আগে
আইসিসির মাসসেরা ক্রিকেটারের তালিকায় মনোনীত মুশফিক

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) মাসসেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় মনোনীত হয়েছেন মুশফিকুর রহিম। চলতি বছরের মে মাসে ব্যাট হাতে অসাধারণ পারফরম্যান্সের সুবাদে এই তালিকায় মনোনয়ন পেয়েছেন জাতীয় দলের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

মুশফিকের সাথে মাসসেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় মনোনয়ন পাওয়া বাকি দুই ক্রিকেটার হলের পাকিস্তানের হাসান আলী ও শ্রীলঙ্কার প্রভীন জয়াবিক্রমা।

মে মাসে এক টেস্ট ও তিন ওয়ানডে খেলেছেন মুশফিক। তিন ওয়ানডেতে ব্যাট হাতে ২৩৭ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান। এর মধ্যে দ্বিতীয় ওয়ানডে মুশফিকের ১২৫ রানের ইনিংসে ভর করে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জয়ের স্বাদ পায় বাংলাদেশ।

এদিকে মে মাসে জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্ট খেলেন হাসান আলী। এই টেস্টে ১৪ উইকেট নেন এই পাকিস্তানি।

মে মাসেই বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় প্রভীন জয়াবিক্রমার। অভিষেক ম্যাচেই বাজিমাত করেন এই লঙ্কান। অভিষেক টেস্টের দুই ইনিংস মিলিয়ে তুলে নেন ১১ উইকেট। তার অসাধারণ বোলিংয়ে বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে জয় তুলে নেয় লঙ্কানরা।

এর আগে চলটি বছরের জানুয়ারিতে মাস সেরা ক্রিকেটার অ্যাওয়ার্ড ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ চালু করার ঘোষণা দেয় আইসিসি। তিন ফরম্যাট মিলিয়ে নারী ও পুরুষ ক্রিকেটাদের সেরা পরম্যান্সের স্বীকৃতি হিসেবে এই অ্যাওয়ার্ড চালু করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ চালু করার পর প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এ তালিকায় মনোনয়ন পেলেন মুশফিক।