প্রচ্ছদ ›› খেলা

মেসিকে ছাড়িয়ে গেলেন সুনীল ছেত্রী

স্পোর্টস ডেস্ক
০৮ জুন ২০২১ ১৮:৩৯:৩৫ | আপডেট: ২ years আগে
মেসিকে ছাড়িয়ে গেলেন সুনীল ছেত্রী

সোমবার রাতে বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাই পর্বের ম্যাচে বাংলাদেশকে ২-০ গোলে হারিয়েছে ভারত। এদিন দলের হয়ে জোড়া গোল করেন ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রী। জোড়া গোলের সুবাদে অনন্য এক নজিরও গড়েছেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে জোড়া গোল করে এখনো খেলছেন এমন ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ গোলদাতার তালিকায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছেন সুনীল ছেত্রী। শুধু তাই নয়, বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসিকে পেছনে ফেলে সর্বোচ্চ গোলদাতার তালিকায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছেন ভারতীয় অধিনায়ক।

আন্তর্জাতিক ফুটবলে এই মুহূর্তে সুনীল ছেত্রীর গোলসংখ্যা ৭৪টি। ৭২ গোল নিয়ে তালিকার চতুর্থ স্থানে রয়েছেন মেসি। মেসির চেয়ে এক গোল বেশি নিয়ে তালিকার তৃতীয় অবস্থানে রয়েছেন সংযুক্ত আরব আমিরাতের আলী মাবখউত। আর ১০৩ গোল নিয়ে তালিকার শীর্ষে রয়েছেন পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো।

সোমবার কাতারের দোহায় জসিম বিন হামাদ স্টেডিয়ামে শুরু হওয়া 'ই' গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-ভারত। বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে সুনীল ছেত্রীর গোলসংখ্যা ছিল ৭২টি। এদিন ম্যাচের প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হলেও ম্যাচের ৭৯ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন সুনীল ছেত্রী। এ গোল দিয়েই মেসিকে ছাড়িয়ে যান তিনি।

এরপর ৯২ মিনিটে দ্বিতীয় গোল করে ম্যাচের ব্যবধান বাড়ান ছেত্রী। আর এ গোল দিয়ে আরব আমিরাতের আলী মাবখউতকেও পেছনে ফেলেলন ৩৬ বছর বয়সী এ ভারতীয় ফুটবলার।