প্রচ্ছদ ›› খেলা

বায়ো-বাবল থেকে মুক্তি পাচ্ছেন ভারতীয় ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক
০৮ জুন ২০২১ ১৮:৫২:২২ | আপডেট: ২ years আগে
বায়ো-বাবল থেকে মুক্তি পাচ্ছেন ভারতীয় ক্রিকেটাররা

জৈব সুরক্ষা বলয়ের কড়াকড়ি থেকে মুক্তি পেতে যাচ্ছেন ভারতীয় ক্রিকেটাররা। ইংল্যান্ডের সাউদাম্পটনে অনুষ্ঠিতব্য নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট চ্যাম্পিয়নশীপ ফাইনালের পর বায়ো-বাবল থেকে ২০ দিনের জন্য বিরতি পাবেন বিরাট কোহলি-রোহিত শর্মারা।

২০ দিনের এ বিরতিতে ক্রিকেটের বাইরে ইংল্যান্ডে পরিবারের সাথে কিছুটা সময় কাটানোর সুযোগ পাবেন ভারতীয় ক্রিকেটাররা। টিম ম্যানেজমেন্টের একটি সূত্র ভারতীয় সংবাদ সংস্থা এএনআইকে এ তথ্য নিশ্চিত করেছে।

আগামী ১৮ জুন সাউদাম্পটনে শুরু হবে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনাল। ১৮ জুন শুরু হওয়া ম্যাচটি শেষ হবে ২২ জুন। আর রিজার্ভ ডে হিসেবে নির্ধারিত রয়েছে ২৩ জুন। ২৪ জুন থেকে আর বায়ো-বাবলে আটকে রাখা হবে না ভারতীয় ক্রিকেটারদের।

২০ দিনের বিশ্রাম কাটিয়ে ১৪ জুলাই থেকে আবারও জৈব সুরক্ষা বলয়ে ফিরতে হবে ভারতীয় ক্রিকেটারদের। এরপর ৪ আগস্ট থেকে শুরু হবে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। ভারত ও ইংল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শেষ হবে ১৪ সেপ্টেম্বর।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ করেই সংযুক্ত আরব আমিরতে অনুষ্ঠিতব্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের বাকি অংশে অংশ নেবেন ভারতীয় ক্রিকেটাররা। ব্যস্ত সূচি ও টানা খেলার ধকল থেকে ক্রিকেটারদের মুক্তি দিতেই তাদের মানসিক স্বাস্থ্যের কথা চিন্তা করে ২০ দিনের বিশ্রাম দেওয়ার সিদ্ধান নিয়েছে টিম ম্যানেজমেন্ট।