The Business Post
শনিবার, জুন ১৯, ২০২১

প্রচ্ছদ জাতীয়

নিজস্ব প্রতিবেদক
১৯ জুন ২০২১ ১৭:৩৮:০৬

১৬৩ ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত

১৬৩ ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় খুলনা ও চট্টগ্রাম বিভাগের ১৬৩টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন স্থগিত করা হয়েছে। একইসঙ্গে তিনটি সংসদীয় আসনের উপ-নির্বাচনের তারিখ পেছানো হয়েছে। স্থগিত করা হয়েছে ৯ পৌরসভার নির্বাচনও।

বৃহস্পতিবার নির্বাচন কমিশনের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী, ২১ জুন অনুষ্ঠিতব্য ১৬৩টি ইউপির ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। এর মধ্যে বাগেরহাট জেলার ৬৮টি, খুলনার ৩৪টি, সাতক্ষীরা জেলার ২১টি, নোয়াখালী জেলার ১৩টি, চট্টগ্রামের ১২টি এবং কক্সবাজারের ১৫টি ইউনিয়ন পরিষদ রয়েছে।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, ২১ জুন মোট ৩৬৭টি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণের কথা ছিল। তবে ১৬৩ ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করা হলেও বাকি ২০৪টি ইউনিয়ন পরিষদে যথাসময়ে ভোট গ্রহণ হবে।

১৬৩ ইউপি ছাড়াও ৯টির পৌরসভার নির্বাচন স্থগিত করা হয়। তবে দিনাজপুরের সেতাবগঞ্জ ও ঝালকাঠি পৌরসভার নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে।

এদিকে ঢাকা-১৪, কুমিল্লা-৫ ও সিলেট-৩ সংসদীয় আসনের উপ-নির্বাচন ১৩ দিন পিছিয়ে ২৮ জুলাই করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৪ জুলাই এই তিন সংসদীয় আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ হওয়ার কথা ছিল। তবে লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন পূর্ব ঘোষিত তারিখ অনুযায়ী যথাসময়ে (২১ জুন) অনুষ্ঠিত হবে।