প্রচ্ছদ ›› খেলা

আবারও আলোচনায় সাকিব

নিজস্ব প্রতিবেদক
১১ জুন ২০২১ ২২:০৩:৩৫ | আপডেট: ২ years আগে
আবারও আলোচনায় সাকিব

আবারও এক নতুন বিতর্কের জন্ম দিলেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। শুক্রবার ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে লেগ আউটের আবেদন করলে আম্পায়ার আউট না দেয়ায় প্রতিক্রিয়া দেখাতে গিয়ে লাথি মেরে স্টাম্প ভেঙে বসেন তিনি।

ঘটনাটি ঘটে মোহামেডান-আবাহনী ম্যাচে। ইনিংসের পঞ্চম ওভারে মুশফিকুর রহিমের বিপক্ষে লেগ আউটের আবেদন করলে আবেদনে সাড়া দেননি আম্পায়ার ইমরান পারভেজ। এতেই রেগে লাথি মেরে স্টাম্প ভাঙেন মোহামেডানের অধিনায়ক সাকিব।

সাকিব উত্তেজিত হয়ে কেবল স্টাম্পই লাথি মেরে ভাঙেননি, তিনি এসময় আম্পায়ারের সাথে বাক-বিতন্ডায় জড়িয়ে পড়েন।

এরপর আরও এক কাণ্ড ঘটান তিনি। ষষ্ঠ ওভারে বৃষ্টির কারণে খেলা বন্ধের ডাক দেন আম্পায়ার। সেই সিদ্ধান্তও মেনে নিতে পারেননি তিনি। দৌড়ে এসে তিনটি স্টাম্প তুলে মাটিতে আছাড় মারেন।

ড্রেসিংরুমে ফিরে যাওয়ার সময় সাকিব আবাহনী খেলোয়াড়দের প্রতি অশ্লীল অঙ্গভঙ্গি করছিলেন। এতে খেপে গিয়ে তেড়ে আসেন আবাহনী কোচ খালেদ মাহমুদ। এসময় মোহামেডানের শামসুর রহমান দৌড়ে আবাহনীর ড্রেসিং রুমের দিকে গিয়ে খালেদ মাহমুদকে থামান।

বৃষ্টিবিঘ্নিত টি-টোয়েন্টির এই ম্যাচে আবাহনী লিমিটেডের বিপক্ষে ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে মোহামেডান জয় পায় ৩১ রানে।

মোহামেডান ২০ ওভারে তোলে ১৪৫ রান। রান তাড়ায় ষষ্ঠ ওভারে বৃষ্টিতে বন্ধ হয় খেলা। আবাহনীর রান তখন ৫.৫ ওভারে ৩ উইকেটে ৩১। পরে তাদের লক্ষ্য নির্ধারিত হয় ৯ ওভারে ৭৬।

খেলার পরে নিজের বিতর্কিত আচরণের জন্য দুঃখ প্রকাশ করেন সাকিব। সন্ধ্যা ৬টায় নিজের ভেরিফাইড ফেসবুক পেজে স্ট্যাটাসের মাধ্যমে দুঃখ প্রকাশ করেন তিনি।

সাকিব বলেন, 'প্রিয় ভক্ত ও অনুসারীগণ, মেজাজ হারানোর জন্য ও ম্যাচ নষ্ট করার জন্য আমি সবার কাছে দুঃখ প্রকাশ করছি। বিশেষ করে তাদের কাছে, যারা ঘরে বসে খেলাটি দেখছিলেন।'

তিনি আরও বলেন, 'এমন ভুলের জন্য সকল দল, কর্তৃপক্ষ, টুর্নামেন্ট সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও আয়োজক কমিটির কাছে ক্ষমা চাচ্ছি। আশা করি ভবিষ্যতে এমন কোনো কাজে আমি আর জড়াবোনা। ধন্যবাদ ও ভালোবাসা সবার জন্য।'

এদিকে বিষয়টি দেখবে বলে জানিয়েছেন সিসিডিএমের চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ।

ইনাম আহমেদ সাংবাদিকদের বলেন, 'এটা দুর্ভাগ্যজনক। কিন্তু আমরা আশা করি খেলোয়াড়রা তাদের আবেগ নিয়ন্ত্রণে রাখবে।'

তিনি আরও বলেন, 'আন্তর্জাতিক ম্যাচগুলোর মতো এটাও এ ক্যাটাগরির ম্যাচ। এ বিষয়ে আমাদের কিছু করার নেই। নিয়ম অনুযায়ী হবে সব। আম্পায়ার ও ম্যাচ রেফারির প্রতিবেদনের পর আচরণবিধি অনুযায়ী সিদ্ধান্ত নেয়া হবে।'

এর আগে জৈব সুরক্ষা বলয় লঙ্ঘন করার জন্য সাকিবকে সতর্ক করেছিল সিসিডিএম।